সোমবার, ২০ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না

প্রজন্ম থেকে প্রজন্মে সততা ও আদর্শের আলোকবর্তিকা হয়ে থাকুক দৈনিক রূপসী বাংলা

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮১ দেখা হয়েছে

দেশের প্রাচীনতম আঞ্চলিক সংবাদপত্র রূপসী বাংলা। কুমিল্লাসহ বৃহত্তর নোয়াখালী ও সিলেট জেলার প্রথম আঞ্চলিক সংবাদপত্র বলতে রূপসী বাংলা ছিল পাঠকের প্রাণের স্পন্দন। কখনো অনুকূল, কখনো প্রতিকূল পরিবেশ কিন্তু থেমে থাকেনি রূপসী বাংলা।

সংবাদ প্রকাশের সৃজনশীলতায় সততা ও আদর্শের পথ ধরে ৫২ বছর পার করে আজ ৪ ফেব্রুয়ারি ৫৩তে পদার্পণ করেছে দৈনিক রূপসী বাংলা।

 

কুমিল্লার দৈনিক রূপসী বাংলা মানেই অধ্যাপক আবদুল ওহাব। কবি, সাহিত্যিক, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ ও বহুমাত্রিক প্রতিভার অধিকারী অধ্যাপক আবদুল ওহাব স্যারের হাত ধরে ১৯৭২ সালের ৪ ফেব্রুয়ারি রূপসী বাংলা’র যাত্রা শুরু হয়েছিল। অধ্যাপক আবদুল ওহাবের জ্ঞানের আলোয় আলোকিত রূপসী বাংলা ৫২ বছরে কুমিল্লা নামের এই প্রাচীন ও ঐতিহাসিক জেলার সঙ্গে জড়িয়ে আছে অঙ্গাঅঙ্গিভাবে।

অধ্যাপক আবদুল ওহাব আজ নেই, কিন্তু তার রেখে যাওয়া রূপসী বাংলা সংবাদ প্রকাশনার বিশালতার জায়গাটি ধরে রেখেছে। ওনার সহধর্মিনী সর্বজনশ্রদ্ধেয় কীর্তিমান নারী হাসিনা ওহাবের সম্পাদনা ও দিকনির্দেশনায় তার প্রিয় সন্তানদের হাতের ছোঁয়ায় দৈনিক রূপসী বাংলা ৫২ বছর অব্যাহত প্রকাশনার মধ্য দিয়ে স্বকীয়তা বজায় রেখে চলেছে।

৫৩তম বর্ষের অমলিন পথ চলায় প্রজন্ম থেকে প্রজন্মে সততা ও আদর্শের আলোকবর্তিকা হয়ে থাকুক দৈনিক রূপসী বাংলা।

Last Updated on February 4, 2024 10:21 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102