সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা

ভোক্তা অধিদপ্তরের নামে ভুয়া সংগঠন

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম রবিবার, ১১ জুন, ২০২৩
  • ১০৬ দেখা হয়েছে

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নামের সঙ্গে সাদৃশ্যপূর্ণ নাম ব্যবহার করে ভুয়া সংগঠনের মাধ্যমে প্রতারণা করা হচ্ছে ব্যবসায়ীদের সঙ্গে । এ সংক্রান্ত একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভোক্তা অধিদপ্তর।

 

এতে সংস্থাটি বলছে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নামের সঙ্গে সাদৃশ্যপূর্ণ নাম ব্যবহার করে ভুয়া সংগঠন তৈরি করে কতিপয় অসাধু ব্যক্তি বা অবৈধ সংগঠন ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করছে। এ ধরনের অবৈধ সংগঠন থেকে মিথ্যা অভিযোগ তৈরি করে ব্যবসায়ীদের হয়রানি করার উদ্দেশ্যে শুনানিতে উপস্থিত হওয়ার জন্য নোটিশ দেওয়া হচ্ছে এবং বিভিন্ন উপায়ে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে অবৈধ অর্থ দাবি করা হচ্ছে। এ ধরনের প্রতারণামূলক/হয়রানিমূলক কর্মকাণ্ড প্রচলিত আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

একই সঙ্গে অসাধু কোনো ব্যক্তি বা অবৈধ প্রতিষ্ঠানের প্রতারণামূলক কর্মকাণ্ডে বিভ্রান্ত না হয়ে আইনি সহায়তা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হলো।

 

প্রয়োজনে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়/বিভাগীয় কার্যালয়/জেলা কার্যালয়ের সঙ্গে যোগাযোগ এবং এ সংক্রান্ত তথ্য জানাতে অধিদপ্তরের ভোক্তা বাতায়ন শীর্ষক হটলাইন ১৬১২১-এ কল করার জন্য অনুরোধ করা হয়েছে।

Last Updated on June 11, 2023 7:40 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102