শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা কুমিল্লায় বম্বে, লেইজ ও প্রাণের নকল চিপস উৎপাদন কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা দুর্যোগে পতিত মানুষের পাশে দাঁড়ান : স্কাউটাস সদস্যদের প্রতি এমপি প্রাণ গোপালের আহ্বান সাতক্ষীরার যুদ্ধাপরাধী মামলার আসামি কুমিল্লায় গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত জামাল হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক দুই আসামী আটক প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে : এমপি বাহার কুমিল্লা নগরীতে পুলিশ পরিচয়ে ছিনতাই, অস্ত্রসহ পাঁচজন গ্রেফতার কুমিল্লায় যুবলীগ নেতা জামাল উদ্দিন হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন

মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ

রায়হান চৌধুরী, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ১৯ দেখা হয়েছে

কুমিল্লার মুরাদনগরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে শিশুখাদ্য তৈরির অভিযোগে অনুমোদনহীন একটি কারখানায় অভিযান পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিনের নেতৃত্বে উপজেলার নবীপুর (পূর্ব) ইউনিয়নের নগরপাড় এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

 

জানা যায়, নবীপুর পূর্ব ইউনিয়নের নগরপাড় এলাকায় ক্ষতিকর কেমিক্যালের মিশ্রণে শিশুদের লিচি ও জেলি তৈরি করে আসছিল দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ নামের একটি অনুমোদনহীন কারখানা। মানবদেহের জন্য ক্ষতিকর রং মিশিয়ে এডিবেল জেল নামের লিচি তৈরি করা হতো এ কারখানায়।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া মোড়কজাত করা এবং স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ওই কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় নোংরা পরিবেশে শিশুখাদ্য তৈরির অভিযোগে কারখানার দায়িত্বশীল ব্যক্তি শাহজালাল কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ বিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন বলেন, নিরাপদ শিশুখাদ্য নিশ্চিত করতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়। বিএসটিআই অনুমোদন ছাড়া মোড়কজাত করা এবং অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে শিশু খাদ্য লিচি ও জেলি উৎপাদন ও বিক্রি করার অপরাধে দেওয়ান মোক্তার ফুড এন্ড বেভারেজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যদি তারা দ্রুত সংশোধন না হয় তাহলে পরবর্তীতে অভিযান পরিচালনার মাধ্যমে কারখানা সিলগালা করে দেওয়া হবে।

Last Updated on April 30, 2024 6:16 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102