সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না

শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি

তুষার ইমরান, কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৫ দেখা হয়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের হেনস্তা ও হুমকি-ধমকির অভিযোগে উপাচার্যপন্থি দুইজন কর্মকর্তা ও সাতজন সাবেক শিক্ষার্থীর নামে সাধারণ ডায়েরি করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত শিক্ষক সমিতি সভাপতি ড. মো. আবু তাহের ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লা সদর দক্ষিণ থানায় এ অভিযোগ দায়ের করা হয়।

 

অভিযোগে বলা হয়েছে, সোমবার বিকাল ৪ টায় নবনির্বাচিত শিক্ষক সমিতির নেতাকর্মীরা উপাচার্যের সাথে দেখা করতে গেলে জাকির হোসেন ও ইমরান হোসাইনের নেতৃত্বে কয়েকজনকে নিয়ে শিক্ষকদের কে শারীরিক ভাবে লাঞ্ছিত ও হেনস্তা করার চেষ্টা করে। এসময় তারা আমাদের সাথে মারমুখী আচরণ শুরু করে এবং প্রাণনাশমূলক হুমকি ধমকি ও ভয়ভীতি প্রদর্শন শুরু করে। একপর্যায়ে জাকির উপাচার্যের উপস্থিতিতে শিক্ষকদের “থাপ্পড় দিয়ে দাঁত ফেলে দিব” বলে হুমকি দেয়। তখন উপাচার্য ও প্রক্টরিয়াল বডির কাছে নিরাপত্তা চাইলে আমাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হন।

অভিযোগে আরও বলা হয়, উপাচার্য আমাদের নিরাপত্তার ব্যবস্থা না করেই নিজ বাসভবনে চলে যান। বর্তমানে আমি সহ আমাদের শিক্ষকগণ নিরাপত্তাহীনতায় ভুগিতেছি। ভবিষ্যতে আমাদের যেকোনো সময় ক্ষতিসাধন করার আশঙ্কা করছি।

 

অভিযােগে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাকির হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক (ভারপ্রাপ্ত) মো. দেলোয়ার হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে চাকরির আবেদন করা সাবেক শিক্ষার্থীদের মধ্যে মো. ইমরান হোসাইন, অনুপম দাস বাধন, রকিবুল হাসান রকি, আমিনুর রহমান, ইমাম হোসাইন মাসুম, রাকিব, জাহিদুল ইসলাম সহ অজ্ঞাতনামা ২০/৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে।

থানায় অভিযোগের বিষয়ে ড. তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ের মধ্যে যদি আমরা নিরাপদ না থাকি, তাহলে আমরা অবশ্যই রাষ্ট্রের কাছে নিরাপত্তা চাইবো। প্রশাসন আমাদের নিরাপত্তা দিতে পারে নাই। উপাচার্যের কাছে আমরা নিরাপত্তা চেয়েও আমরা নিরাপত্তা পাইনি এবং প্রক্টরিয়াল বডিও আমাদের নিরাপত্তা দেয়নি। এখন আমাদের শিক্ষকেরা নিরাপত্তাহীনতায় আছে। এজন্য আমরা রাষ্ট্রের কাছে নিরাপত্তা চেয়ে জিডি করেছি।

 

জিডির বিষয়ে সদর দক্ষিণ মডেল থানার ওসি মোহাম্মদ আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।

Last Updated on February 20, 2024 3:32 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102