সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না

সড়কটি যে কখনো পিচঢালা ছিল এটা বোঝাই দায়!

মো. আবদুল আলীম খান, বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৩ দেখা হয়েছে

সড়কজুড়ে পিচ ওঠা গর্ত। বৃষ্টির পানি জমে জলাবদ্ধতায় সড়ক জুড়ে কর্দমাক্ত।মাঝেমধ্যেই উল্টে যায় গাড়ি। আর পথচারীদের দুর্ভোগের শেষ নেই। কুমিল্লার ব্রাহ্মণপাড়ার উপজেলা সদর বাজারের সিএনজি স্ট্যান্ড থেকে দীর্ঘভূমি পর্যন্ত সড়কের এই অংশটি যে কখনো পিচঢালা ছিল, এটা বোঝাই দায়।সড়কের এই দুর্ভোগ নিয়ে প্রতিমুহূর্তে এলাকার মানুষের প্রশ্নের মুখোমুখি হতে হয় জনপ্রতিনিধিদের।

 

 

উপজেলা সদরের সঙ্গে যোগাযোগের একমাত্র সড়কটি যেমন বেহাল দশায় ক্ষোভ বেড়েছে স্থানীয়দের। এ সড়ক দিয়েই প্রতিনিয়ত উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, উপজেলা পরিষদ, উপজেলা প্রকৌশলীর কার্যালয় ও উপজেলা প্রশাসনের অন্যান্য অফিসে অসংখ্য মানুষ যাতায়াত করে। বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের ওই পথে চলাচল করতে হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের চিকিৎসার জন্য এই রাস্তা দিয়ে যেতে হয়। ফলে অন্তঃসত্ত্বা নারীসহ রোগীদের দুর্ভোগ পোহাতে হয়।

 

 

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) ব্রাহ্মণপাড়া উপব্জেলা প্রকৌশলী মুহাম্মদ আবদুর রহিম বলেন, উপজেলা সদরের এ সড়কটির বিষয়ে দুইবার ইস্টিমেট করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠানোন হলেও সড়কটি সংস্কারের বিষয়টি অনুমোদিত হয়নি।

 

 

ব্রাহ্মণপাড়া সদর ইউপি চেয়ারম্যান জহিরুল হক ঠিকাদার জানান, ব্রাহ্মণপাড়া সদর বাজারের সিএনজি স্ট্যান্ড থেকে দীর্ঘভূমি পর্যন্ত সড়কটির বেহাল দশা নিয়ে প্রতিনিয়ত মানুষের মুখোমুখি হতে হয় আমাকে। সড়কটি সংস্কার চেয়ে ২ কোটি ৩৫ লাখ টাকার একটি ইস্টিমেট করে প্রধান প্রকৌশলী বরাবর পাঠানো হয়েছিল। এটি অনুমোদিত হয়নি। পরে সড়কটির বিষয়ে আজ সোমবার (২৫ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু জাহের, উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ আবদুর রহিমের সাথে জরুরি বৈঠক করেছি। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আপাতত সাধারণ মানুষ ও যানবাহন চলাচলের সুবিধার্থে হেরিং বোন বন্ড ইটের সোলিং করা হবে। পরে ৭৫০মিটার আরসিসি করার জন্য এমপি মহোদয় ও স্থানীয় সরকার মন্ত্রী মহোদয়ের ডিও লেটার নিয়ে পুনরায় প্রধান প্রকৌশলী বরাবর পাঠানো হবে।

Last Updated on September 25, 2023 9:16 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102