# সংসদ সসদ্য নির্বাচিত হওয়ায় সংবর্ধনা" /> শিক্ষার্থীদের আলোকিত মানুষ হওয়ার তাগিদ দিলেন অধ্যাপক মজিদ ও জাহাঙ্গীর সরকার – প্রতিসময়
সোমবার, ২০ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা

শিক্ষার্থীদের আলোকিত মানুষ হওয়ার তাগিদ দিলেন অধ্যাপক মজিদ ও জাহাঙ্গীর সরকার # সংসদ সসদ্য নির্বাচিত হওয়ায় সংবর্ধনা

মনির হোসাইন মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৫২ দেখা হয়েছে

কুমিল্লায় আওয়ামী লীগের রাজনীতিতে ত্যাগী ও পরীক্ষিত নেতা অধ্যাপক আবদুল মজিদ এমপি ও জাহাঙ্গীর আলম সরকার এমপি কে সংবর্ধনা দিয়েছে রামচন্দ্রপুর অধ্যাপক আবদুল মজিদ কলেজ পরিবার। দীর্ঘদিনের আওয়ামী রাজনীতির পথচলায় দলের জন্য সর্বোচ্চ ত্যাগ করা তৃণমূলের এই দুই রাজনীতিক স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে গোটা কুমিল্লায় ব্যাপক আলোচনায় স্থান করে নেন। তৃণমুলের ভোটে সংসদ সদস্য নির্বাচিত হওয়া অধ্যাপক আবদুল মজিদ ও জাহাঙ্গীর আলম সরকারকে সংবর্ধনার একটি অনন্য অনুষ্ঠানের আয়োজন করে ব্যাপক প্রশংসিত হল অধ্যাপক আবদুল মজিদ কলেজ পরিবার।

 

সোমবার (৪ মার্চ) সকালে রামচন্দ্রপুর অধ্যাপক আবদুল মজিদ কলেজ ক্যাম্পাসে কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের সংসদ সদস্য জাহাঙ্গীর আলম সরকার ও কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবদুল মজিদকে এ সংবর্ধনা দেওয়া হয়।

 

সংবর্ধিত অতিথির বক্তব্যে জাহাঙ্গীর আলম সরকার এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু ভালো ছাত্রছাত্রী হলে হবে না। সৎ ও মানবিক গুণাবলীসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। পিতা-মাতা ও বড়দের অবাধ্য হওয়া যাবে না। সবার আগে ভালো মানুষ হবে। সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়াবে। মানবসেবায় তোমাদেরকে আলোকিত মানুষ হতে হবে। দেশপ্রেম, ভাষাপ্রেম হৃদয়ে জাগ্রত রাখতে হবে।

 

অধ্যাপক মো. আবদুল মজিদ এমপি বলেন, আগে অনেক শিক্ষার্থী বই কেনার অভাবে ঝড়ে পড়তো। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সব শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কার্যক্রম ‍শুরু হয়েছে। এতে ঝড়ে পড়া শিক্ষার্থীদের সংখ্যা অনেকাংশ হ্রাস পেয়েছে। গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি দিচ্ছেন আওয়ামী লীগ সরকার। একটি দেশকে উন্নত করতে হলে শিক্ষিত জাতি দরকার। প্রধানমন্ত্রী সকলের শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। আর প্রিয় শিক্ষার্থীদের বলবো, ভালো মানুষ হতে হলে তোমাদের বেশি বেশি বই পড়তে হবে। আলোকিত মানুষ হতে হবে। আলোকিত মানুষের জ্ঞান, বিদ্যা কখনো বৃথা যায় না।

 

অধ্যাপক আবদুল মজিদ কলেজের অধ্যক্ষ মো. ফেরদৌস আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও প্রভাষক মোতাহার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হোমনা উপজেলা পরিষদের চেয়ারম্যান রেহেনা বেগম, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও সাস্কৃতি বিষয়ক সম্পাদক মাসুকুল ইসলাম মাসুক, যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, প্রভাষক আব্দুল ওয়াদুদ।

Last Updated on March 4, 2024 6:58 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102