সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক

শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা : কুমিল্লায় নাম নিবন্ধন করেছে ৭০ হাজার শিক্ষার্থী

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৩১২ দেখা হয়েছে

কুমিল্লায় ৭০ হাজার ২২০ জন শিক্ষার্থী জাতীয় শিশু দিবস উপলক্ষে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলের নামে শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশ নিতে নাম নিবন্ধন করেছে। আগামী ২৭ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত নাম নিবন্ধন করা যাবে।

 

কুমিল্লা জেলা প্রশাসকের দপ্তর সূত্রে জানা গেছে, ক বিভাগে ৮-১২ বছরের শিক্ষার্থীরা ও খ বিভাগে ১৩ থেকে ১৮ বছরের শিক্ষার্থীরা নাম নিবন্ধন করতে পারবে। ক বিভাগের পরীক্ষা হবে ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টা থেকে রাত আটটার মধ্যে, খ বিভাগের পরীক্ষা হবে ১ অক্টোবর একই সময়ে। উভয় পরীক্ষা ১০ মিনিট হবে।

 

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, সারাদেশের ৬৪ জেলায় নাম নিবন্ধন চলছে। কুমিল্লায় রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক নাম নিবন্ধন করেছে ৭০ হাজার ২২০ জন। এতে চান্দিনা, আদর্শ সদর, ব্রাহ্মণপাড়া , লালমাই, তিতাস ও চৌদ্দগ্রাম উপজেলার নিবন্ধনকারী শিক্ষার্থীর সংখ্যা বেশি। জেলাভিত্তিক কুমিল্লার পরে রয়েছে চট্টগ্রাম, চাঁদপুর, যশোর ও খুলনা। বিজয়ীদের ১০টি উন্নতমানের ল্যাপটপ পুরষ্কার দেওয়া হবে। আমি কুমিল্লা জেলার ৮ থেকে ১৮ বছরের শিশুদের নাম নিবন্ধন করার জন্য অনুরোধ করছি।এরিমধ্যে কুমিল্লায় সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী নাম নিবন্ধন করেছে। এতে করে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষার্থীদের আগ্রহ বাড়বে। প্রতিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তা, প্রতিষ্ঠান প্রধানরা এইক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করছেন।

Last Updated on September 25, 2022 7:10 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102