রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা কুমিল্লায় বম্বে, লেইজ ও প্রাণের নকল চিপস উৎপাদন কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা দুর্যোগে পতিত মানুষের পাশে দাঁড়ান : স্কাউটাস সদস্যদের প্রতি এমপি প্রাণ গোপালের আহ্বান

পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ২৩ দেখা হয়েছে
কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র ডা. তাহসিন বাহার সূচনা

কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র ডা. তাহসীন বাহার সূচনা এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে শহরবাসীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

শুক্রবার (২৬ এপ্রিল) জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে মেয়র বলেন, শহরের বিভিন্ন ওয়ার্ডে পাড়া-মহল্লায় পরিত্যক্ত পুকুর, ডোবা-নালা, জলাশয়ে কচুরিপানা, জলজ উদ্ভিদ, ময়লা-আর্বজনা, জঞ্জাল মশার বিস্তার, রোগজীবাণু সৃষ্টিসহ শহরের পরিবেশ দূষণ করছে। জলাশয়ে ময়লা-আর্বজনা, কচুরিপানা, জলজ উদ্ভিদ থাকলে কীটনাশক প্রয়োগ করেও মশা নিয়ন্ত্রণ সম্ভব হয় না। তাছাড়া পুকুর-ডোবা, জলাধার নানাবিদ জঞ্জালে পরিপূর্ণ থাকায় শহরে জলাবদ্ধতা অন্যতম কারণ।

একটি সুন্দর, পরিবেশবান্ধব ও বাসযোগ্য শহর বিনির্মাণে নগরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র ডা. তাহসীন বাহার সূচনা বলেন, সরকারি-বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন পুকুর, ডোবা ইত্যাদি জলাশয় সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা নিজ নিজ ব্যক্তি বা প্রতিষ্ঠানের দায়িত্ব।

তিনি শহরের সরকারি-বেসরকারি বা ব্যক্তি মালিকানাধীন পুকুর, ডোবা, খাল এসকল জলাশয়ের কচুরিপানা, ময়লা-আর্বজনা, আগাছা ইত্যাদি জঞ্জাল নিজ নিজ দায়িত্বে স্বাস্থ্য সম্মতভাবে অপসারণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

পুকুর, ডোবা, জলাশয়ের ময়লা আবর্জনা অপসারণ না করা হলে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে সিটি কর্পোরেশন কর্তৃক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার বিষয়টিও গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Last Updated on April 26, 2024 4:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102