বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল

নির্যাতন ও বিষ প্রয়োগের অভিযোগ : বিয়ের ২৫দিনের মধ্যে কোরপাইয়ের ফাহিমার জীবনাবসান

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩১৫ দেখা হয়েছে

সমাজের বড় মাথাগুলো একসাথে বসে দশম শ্রেণির ছাত্রী ফাহিমাকে মসজিদের হুজুর ডেকে এনে বিয়ে দিলেন। বললেন এখন কবুল বললেই হলো। পরে কাবিন করে নিবে। সমাজের মাথা বলে কথা! বলা চলে, ফাহিমাকে একরকম তার ইচ্ছের বিরুদ্ধেই বিয়ে দেয়া হয়।

এবিয়ে নিয়ে ফাহিমার বাবা-মাও ছিল নিরুপায়। কেননা বিয়ের তিন দিন আগে ফাহিমাকে অপহরণ করে ফয়সাল। তারপর ফাহিমাকে বিয়ে দিতে হবে এমন অঙ্গিকার নিয়ে তাকে তার বাড়ি পৌঁছে দিয়ে একঘন্টা পরই সমাজের মাথাগুলো নিয়ে কাবিন ছাড়াই বিয়ের আয়োজন করে ফয়সাল। বিয়ে হলেও কাবিন আর হয়নি। শেষ পর্যন্ত ওই বিয়ের ২৫দিনের মধ্যে ফাহিমা চলে যায় না ফেরার দেশে।

ফাহিমার পরিবারের অভিযোগ, তাদের মেয়েকে শারীরিক নির্যাতন ও পরে বিষ প্রয়োগে হত্যা করা হয়েছে।
ঘটনাটি কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই গ্রামের। স্বামী ও তার পরিবারের লোকজনের নির্যাতনে এবং মেরে ফেলার উদ্দেশ্যে বিষ প্রয়োগের ঘটনায় ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে বুধবার (১৬ সেপ্টেম্বর) রাত পৌনে ১২টার দিকে মারা যায় ফাহিমা। ফাহিমার মৃত্যুর পর পরই হাসপাতালে লাশ রেখে পালায় তার স্বামীসহ ওই পরিবারের অন্য সদস্যরা। বৃহস্পতিবার ( ১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে ওই গ্রামেই পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

লাশের সুরুত হাল বিষয়ে মোবাইল ফোনে জানতে চাইলে ঢাকা শেরে বাংলা নগর থানার এসআই মোবারক আলী জানান, প্রাথমিকভাবে নিহতের মুখে বিষের আলামত পাওয়া গেছে।

ফাহিমার পরিবার ও গ্রামবাসী সূত্রে জানা যায়, কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই গ্রামের জাহাঙ্গীরের মেয়ে ফাহিমা স্থানীয় নিমসার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। সে ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী ছিল। স্কুলে আসা-যাওয়ার পথে একই গ্রামের ফজলু মিয়ার ছেলে নিমসার বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী ফয়সাল (২২) নানাভাবে ফাহিমাকে উত্যক্ত করতো। গত ২২ আগষ্ট সকালে ফাহিমাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় ফয়সাল। খোঁজাখুজি করে ফাহিমাকে না পেয়ে ২৩ আগষ্ট বুড়িচং থানায় অভিযোগ করেন তার পিতা জাহাঙ্গীর। থানায় অভিযোগের খবর পেয়ে অপহরণকারী ফয়সালের পিতা ফজলু মিয়া,বড় ভাই সাদ্দামসহ গ্রামের কিছু লোক জাহাঙ্গীরের বাড়িতে এসে ফাহিমাকে ফিরিয়ে দেয়ার অঙ্গীকার করে ফয়সালের সাথে বিয়ে দেয়ার সম্মতি আদায় করে নেয় অনেকটা কৌশলে।

২৫ আগষ্ট রাত ৮টায় ফাহিমাকে তার বাবা-মায়ের কাছে পাঠিয়ে প্রায় এক ঘন্টা পর রাত ৯ টার দিকে সমাজের কয়েকজন বড় মাথার (মাতব্বর প্রকৃতির)) লোক নিয়ে মসজিদের হুজুর ডেকে কাবিন ছাড়াই মুখে মুখে বিয়ের কাজ সম্পন্ন করেন। আর সমাজের মাথাগুলো বললেন আগামী ৫ দিনের মধ্যে কাবিনসহ যাবতীয় আনুষ্ঠনিকতা সম্পন্ন করা হবে।
কিন্তু কাবিন আর হয়না। কাবিনের বদলে ফাহিমার উপর চলে শারীরিক নির্যাতন। এভাবেই চলতে থাকে স্কুল ছাত্রী ফাহিমার বৈবাহিক জীবন। তার পরিবারের লোকজনও মেয়ের উপর এমন অত্যাচার ধেখে নির্বাক। কারন সমাজের মাথাওয়ালা লোকগুলোই সব সিদ্ধান্ত দেন।

১৩ সেপ্টেম্বর সকালে জাহাঙ্গীর মিয়ার বড় মেয়ে শারমিন হাওলাত নেয়া দশ হাজার টাকা ফেরত চায় ফাহিমার স্বামী ফয়সালের কাছে। আর নিয়ে শুরু হয় ফাহিমার ওপর নির্যাতন। একপর্যায়ে তার মুখে বিষ ঢেলে দেয়া হয়। এমন অভিযোগ ফাহিমার পরিবারের।

এসব অত্যাচারে ফাহিমার অবস্থা খারাপ হয়ে পড়লে তাকে দুইদিন রাখা হয় চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এর পর ১৬ সেপ্টেম্বর তার অবস্থার অবনতি ঘটলে তাকে নেয়া হয় ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে। সেখানে রাত ১১টায় ভর্তির একঘন্টার মধ্যেই মারা যায় ফাহিমা। এরপরই লাশ ফেলে পালায় ফয়সাল ও তার ভাইসহ পরিবারের অন্যরা।

খবর পেয়ে ওই রাতেই ঢাকা রওয়ানা হয় ফাহিমার পরিবারের লোকজন। বৃহস্পতিবার ময়না তদন্ত শেষে বিকালে কোরপাই গ্রামে লাশ নিয়ে আসার পর সন্ধ্যায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এঘটনায় নিহত ফাহিমার পরিবারের পক্ষ থেকে হত্যার অভিযোগ এনে ফয়সাল ও তার পরিবারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানা গেছে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 18, 2020 2:31 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102