মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক

ব্রাহ্মণপাড়ায় দ্বিতীয়দফায় সেলাই মেশিন পেল ৪০ জেলে

মোঃ আবদুল আলীম খান , বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ২০৩ দেখা হয়েছে

মাছ ধরার পেশায় নিয়োজিত জেলেদের অনেকেই মৌসুম শেষ হলে আর্থিক টানাপোড়নে থাকেন।অনেকে ঋণ করেও সংসার চালাতে বাধ্য হোন।আবার কেউ কেউ ঋণ নিতে চান না সুদ-আসলের ভয়ে।তাদেরকে বেশ কষ্টে কাটাতে হয়।জেলেদের জীবনমান উন্নয়নের বিষয়টি অগ্রাধিকার দিয়ে বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রাহ্মণপাড়া উপজেলায় নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত  ৪০জন জেলের মাঝে বিকল্প কর্মস্থান হিসেবে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকর বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর)সকাল ১১টায় ব্রাহ্মণপাড়া উপজেলা মৎস্য দপ্তর ও প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে মৎস্য কর্মকর্তার কার্যালয়ে উপজেলার বিভিন্ন এলাকার ৪০ জন জেলের মাঝে সেলাই মেশিন ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়। এর আগে গত ৮ সেপ্টেম্বর প্রথমধাপে ৪০জন নিবন্ধিত ও প্রশিক্ষণপ্রাপ্ত জেলের মাঝে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলেদের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন। এসময় তিনি বলেন,জেলেরা মৌসুম শেষে কর্মহীন হয়ে পড়ে। তখন তাদের পরিবার ও স্বজনদের নিয়ে জীবিকা নির্ভর করতে কষ্টকর হয়।তাই জীবিকার জন্য বিকল্প আয়ের মাধ্যম হিসেবে সেলাই মেশিন দেয়া হল।

সভাপতির বক্তব্যে ব্রাহ্মণপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা লিসমা হাসান  বলেন- আমাদের বিশ্বাস,এসব উপকরনের সঠিক ব্যবহারের মাধ্যমে জেলেরা বিকল্প কর্ম হিসেবে তারা অর্জিত প্রশিক্ষণ কাজে লাগিয়ে আরও স্বনির্ভর হয়ে উঠবেন।

করোনা পরিস্থিতির কারণে স্বল্প পরিসরে আয়োজিত ওই অনুষ্ঠানে মৎস্য অফিস সহকারী জহিরুল ইসলাম, মৎস্য ক্ষেত্র সহকারী সাইফুল ইসলাম, মনির হোসেন ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত জেলে ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 1, 2020 2:34 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102