সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক

আমনের আর্শীবাদ কার্তিকের অসময়ের বৃষ্টি

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ২২৬ দেখা হয়েছে
# ফাইলফটো।

সংগৃহিত ফাইলফটো #

কার্তিকের অসময়ের বৃষ্টি আমন ফলনের জন্য আর্শীবাদ হলেও এ বৃষ্টি অব্যাহত থাকলে শীতের সবজির জন্য ক্ষতির কারণও হতে পারে। বৃহস্পতিবার ১২ ঘণ্টায় ২৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে কুমিল্লা আবহাওয়া অফিস।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি বর্তমানে গভীর নিন্ম চাপে রুপান্তর হওয়ায় বৃহস্পতিবার কুমিল্লায় কোন কোন এলাকায় মাঝারী ও ভারী বর্ষণ হয়। শুক্রবারও দেশের অনান্য স্থানের ন্যায় কুমিল্লায় কোন কোন এলাকায় ঝড়ো ও ধমকা বাতাসসহ মাঝারি এবং ভারী বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে বৃহস্পতিবার (২২ অক্টোবর) দিনভর বৃষ্টি কুমিল্লার জনজীবনে দুর্ভোগ সৃষ্টি করেছে। দিনভর বৃষ্টিতে কুমিল্লা নগরীসহ জেলাবাসীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হননি সাধারণ মানুষ। বৃষ্টিতে বিশেষ করে বেকায়দায় পড়েছেন শ্রমজীবী মানুষ। দিনভর বৃষ্টিতে নগরীতে লোকজনের চলাচলও ছিল সীমিত।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মোরশেদ আলম জানান, আমন ধানের জন্য এ বৃষ্টি আর্শীবাদ হলেও শীতের বীজতলার জন্য ক্ষতিকারক। আমন ধানের জন্য এ বৃষ্টি সম্পূরক সেচের কাজ করবে। অপরদিকে অতি বর্ষণ হলে শীতের সবজির বীজতলা নষ্ট হয়ে যাওয়ার আশংকা রয়েছে।
কুমিল্লা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো.ইসমাইল ভূইয়া জানান, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কুমিল্লায় ২৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। লঘুচাপের কারণে গভীর নিম্মচাপ সৃষ্ট হওয়ায় শুক্রবার কুমিল্লার কিছু কিছু স্থানে বৃষ্টিসহ হালকা ও মাঝারি দমকা এবং ঝড়ো বাতাস বয়ে যেতে পারে ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on October 22, 2020 8:38 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102