বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুবিতে জরুরি সিন্ডিকেট সভা : পৃথক তদন্ত কমিটি গঠন কুমিল্লায় রবীন্দ্র স্মৃতি : এখনও সময় আছে সংরক্ষনের আজ বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী ।। দুইবারের আগমনের স্মৃতিতে কুমিল্লা দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’

কুমিল্লা নগরীতে জেলা পুলিশের উদ্যোগে করোনা প্রতিরোধমঞ্চ : চলছে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারণা

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ৩৬৭ দেখা হয়েছে
# কুমিল্লা নগরীতে পুলিশ সুপার ফারুক আহমেদের নেতৃত্বে করোনা প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি।

মাস্ক পরার অভ্যেস-করোনামুক্ত বাংলাদেশ, বেড়ে যাচ্ছে করোনা-মাস্ক পরতে ভুলবনা, বেড়ে যাচ্ছে করোনা-হাত ধুতে ভুলবনা, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সচেতন হোন, কোভিড থেকে সাবধান-তিন ফুট দুরত্বই সমাধান…এ জাতীয় অসংখ্য শ্লোগানকে সামনে রেখে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ প্রতিরোধে কুমিল্লায় জেলা পুলিশের উদ্যোগে র‌্যালি, মাস্ক বিতরণ, মাইকিং করে সচেতনতা সৃষ্টিসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

# করোনা প্রতিরোধমঞ্চে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার ফারুক আহমেদ।

রবিবার (২১ মার্চ) সকাল ১১টায় পুলিশ সুপার ফারুক আহমেদের নেতৃত্বে ‌র‌্যালিটি কুমিল্লা পুলিশ লাইন্স মোড় থেকে নগরীর ঝাউতলা, বাদুরতলা সড়ক হয়ে কান্দিরপাড় পূবালী চত্বরে করোনা প্রতিরোধমঞ্চে এসে শেষ হয়। র‌্যালিতে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা অংশ নেন।

পরে করোনা প্রতিরোধ মঞ্চে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আমীর আলী চৌধুরী।

# সচেতনতামূলক সভায় স্বাগত বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর তৃপ্তীশ চন্দ্র ঘোষ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ও ময়নামতি মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর তৃপ্তীশ চন্দ্র ঘোষ।বক্তব্যে তিনি বলেন, করোনা প্রাদুর্ভাব আবার বেড়েছে। একই সঙ্গে মানুষের মধ্যে অসচেতনতাও বেড়েছে।  আমরা শুরু থেকে বলে আসছি মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। ভ্যাকসিন নিলেও মাস্ক ব্যবহার ও সামাজিক দুরত্ব বজায়সহ স্বাস্থ্যবিধির সবটাই মানতে হবে।  এই টিকা কতদিন পর্যন্ত শরীরে কাজ করবে এটা জানা যায়নি। হয়তো প্রতিবছরই আলাদাভাবে আমাদের বুস্টার ডোজ নিতে হবে। তাই আমরা আবারও জোর দিয়ে বলবো করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, করোনা মহামারির ভয়াবহতা এখনো চলমান। ভয়-শঙ্কার মধ্যেই জীবিকার তাগিদে ছুটছে মানুষ। কিন্তু ইদানিং মানুষের মধ্যে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি না মানার একটা প্রবনতা লক্ষ্য করা যাচ্ছে। যা করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমন বাড়িয়ে দিচ্ছে। এ অবস্থায় আমাদের সকলকে সচেতন হতে হবে।  মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হয়েছে।  আমরা এটার শতভাগ বাস্তবায়ন চাই। আর তাই কুমিল্লা জেলা পুলিশ করোনা প্রতিরোধে সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বাড়াতে নগরীর কান্দিরপাড়ে করোনা প্রতিরোধ স্থায়ী মঞ্চ স্থাপন করা হয়েছে। সাধারণ মানুষের মধ্যে যারা মাস্ক ব্যবহার করছেন না তাদের বুঝিয়ে সচেতন করা এবং বিনামূল্যে মাস্ক বিতরণ ও মানুষ যেন স্বাস্থ্যবিধি মেনে চলে এজন্য সার্বক্ষণিক প্রচারণা চলবে করোনা প্রতিরোধ মঞ্চ থেকে।

পুলিশ সুপার বলেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন শপিং মল ও দোকানপাট, বাসস্ট্যান্ড এবং রেলস্টেশনে মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত করার লক্ষ্যেও জেলা পুলিশ কাজ করে যাচ্ছে।

সচেতনতামূলক আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) নাজমুল হাসান, নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, জাতীয় মহিলা সংস্থা কুমিল্লা জেলা সভাপতি নারীনেত্রী পাপড়ি বোসসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে নগরীতে মাস্ক না পরে বের হওয়া মানুষের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 21, 2021 6:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102