মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক

আগামীর সুন্দর পৃথিবী গড়তে বৃক্ষরোপণ ও পরিচর্যায় সবাই যত্নবান হোন -এমপি হাজী বাহার

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ২৫০ দেখা হয়েছে

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, জাতির পিতা আমাদের একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন। এই দেশটিকে সবার জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে হবে। মুজিববর্ষ উপলক্ষে আমরা ব্যাপক কর্মসূচির উদ্যোগ নিয়েছিলাম।

করোনা মহামারী কারণে আমরা এসব কর্মসূচি স্থগিত করে এ অর্থ অসহায় মানুষের জন্য খাদ্য সহায়তা, সুরক্ষা সামগ্রী বিতরণ ও চিকিৎসা সরাঞ্জাম ক্রয়ে ব্যায় করছি। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনকল্যাণে কাজ করেন। করোনা পরবর্তী অর্থনৈতিক মন্দা দূর করতে তিনি নানামূখি উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে সারা দেশে ১ কোটি বৃক্ষরোপন করা হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে প্রথম বৃক্ষরোপন অভিযান শুরু করেন। তাঁর পদাঙ্ক অনুসরন করে পরিবেশের ভারসাম্য রক্ষা ও অর্থনৈতিক উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা এ উদ্যেগ অব্যাহত রেখেছেন।

জননেত্রী শেখ হাসিনার এ গাছ লাগানোর সুফল দেশবাসী পাবেন। বৃহস্পতিবার ১৬ এপ্রিল গোমতী নদীর পাড়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

১৬ জুলাই দেশের গনতন্ত্রের জন্য স্মরনীয় দিন উল্লেখ করে হাজী বাহার এমপি আরো বলেন, ২০০৭ সালের সেনা সমর্থিত সরকার এই দিনে নেত্রীকে গ্রেফতার করে গনতন্ত্রকে অবরুদ্ধ করতে চেয়েছিলেন। আগামীর সুন্দর পৃথিবী গড়তে ও অর্থনৈতিক সংকট দূর করতে তিনি গাছের চারা রোপণ এবং পরিচর্যার বিষয়ে সবাইকে যত্ববান হবার আহবান জানান।

এদিকে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশে ১ কোটি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লায় ৭ লাখ গাছের চারা লাগানো হচ্ছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসন ও কুমিল্লা সামাজিক বন বিভাগ আয়োজিত গোমতীর পাড়ে শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্স এর সামনে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা সামাজিক বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা কাজী মুহাম্মদ নূরুল করিম, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরীন।অনুষ্ঠানের শুরুতেই হাজী বাহার এমপি বারী-৪ জাতের একটি আম গাছের চারা এবং জেলা প্রশাসক আবুল ফজল মীর একটি বকুল গাছের চারা এবং বিভাগীয় কর্মকর্তা কাজী মুহাম্মদ নূরুল করিম একটি নিম গাছের চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন করেন। পরে অনান্য অতিথিরা মিলে শতাধিক ফলজ,বনজ ,ঔষধী ও সৌন্দর্যবর্ধক বৃক্ষের চারা রোপন করেন।

Last Updated on July 16, 2020 6:19 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102