মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি

আমাদের যুবসমাজের অতীত গৌরবদীপ্ত : পরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তর

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ১৭৭ দেখা হয়েছে

সামাজিক অপরাধের বিরুদ্ধে তরুণ যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানিয়ে বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ও যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক ( প্রশিক্ষন) আবুল ফয়েজ মো.আলাউদ্দিন খান বলেছেন, আমাদের যুবসমাজের অতীত গৌরবদীপ্ত।জাতির আপদকালীন বিভিন্ন সময়ে তারা যে নেতৃস্থানীয় ভূমিকা পালন করেছে তা অনুকরণ ও অনুসরণযোগ্য।যৌবনদীপ্ত তরুণ সমাজ হচ্ছে তারুণ্যের অহংকার।তারা যদি এগিয়ে না আসে তাহলে দেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অথনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে।উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে হলে অপপ্রচার, গুজব, মাদক জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা রুখতে হবে।

মঙ্গলবার (৫জানুয়ারি) সকালে যুব উন্নয়ন অধিদপ্তর কুমিল্লা আয়োজিত ‘জঙ্গিবাদ,সন্ত্রাসবাদ ও মাদক বিরোধী কমকান্ডে নৈতিকতার অবক্ষয় ও বিপদগামীতা রোধকল্পে যুব সমাজের ভূমিকা’ শীষক জনসচেতনতামূলক প্রশিক্ষন কমসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.মাঈনুদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আদশ সদন উপজেলা চেয়ারম্যান  অ্যাডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আতিকুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন আধিদপ্তর কুমিল্লার উপ-পরিচালক প্রযেশ সাহা।অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরির শতাধিক প্রশিক্ষনাথী অংশ নেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট টুটুল বলেন, যুবক-যুবতীরাই হচ্ছে দেশ ও জাতির প্রাণশক্তি। ভবিষ্যতের কর্ণধার। এ যুবসমাজকে বাদ দিয়ে জাতীয় জীবনে উন্নতি ও অগ্রগতির কথা ভাবাই যায় না। শিক্ষিত, অর্ধশিক্ষিত ও যুব শক্তিকে আত্মকর্মসংস্থানে উদ্ধুদ্ব করে তুলতে হবে। বর্তমান আর্থ-সামাজিক পেক্ষাপটে আত্মকর্মসংস্থান সৃষ্টিতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। রাষ্ট্রীয় পর্যায়ে আত্মকর্মসংস্থানের প্রতি সর্ব্বোচ্চ গুরুত্ব প্রদান করা হয়েছে।

স্বাগত বক্তব্যে যুব উন্নয়ন আধিদপ্তর কুমিল্লার উপ-পরিচালক প্রযেশ সাহা বলেন, আমাদের দেশের একটা উলে­খযোগ্য অংশ যুবসমাজ। সমাজ গঠনে যুবসমাজের কার্যকর অংশগ্রহণ প্রযোজন। এই মুহূর্তে মাদক,জঙ্গিবাদ যুবসমাজের জন্য বড় বাধা। দেশের ঐতিহাসিক সব অর্জনের সঙ্গে যুবসমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। যদি ২০২১ সালে মধ্য আয়ের এবং ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়তে অবশ্যই যুবসমাজের উন্নয়ন করতে হবে।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.মাঈনুদ্দীন বলেন, বর্তমানে আর্থসামাজিক পরিবেসের কারনে যুবসমাজে কিছু অংশে অবক্ষয়, হতাশা, ব্যর্থতা ও আশা ভঙ্গের আর্তনাদ ধ্বনিত হচ্ছে। অবশ্য গোটা যুবসমাজ এহেন অবক্ষয়মূলক কর্মকান্ডে জড়িয়ে নয়। যুবসমাজধারী মুষ্টিমেয় লোকজন এর সাথে জড়িত। বৃহত্তর যুবসমাজের মঙ্গলের কথা ভেবে এ অবক্ষয় থেকে মুক্তি পাওয়ার জন্য যুবসমাজকে এগিয়ে আসতে হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 5, 2021 10:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102