-শতাধিক পাসপোর্ট, সরঞ্জাম ও পৌনে চারলাখ টাকা উদ্ধার" /> কুমিল্লায় র‌্যাবের অভিযানে পাসপোর্টের সাত দালাল গ্রেফতার – প্রতিসময়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক

কুমিল্লায় র‌্যাবের অভিযানে পাসপোর্টের সাত দালাল গ্রেফতার -শতাধিক পাসপোর্ট, সরঞ্জাম ও পৌনে চারলাখ টাকা উদ্ধার

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ১৯৪ দেখা হয়েছে

কুমিল্লায় আবারও বিপুল পরিমাণ পাসপোর্ট, ডেলিভারী স্লিপ, নকল সিলমোহর ও নগদ পৌনে চার লাখ টাকাসহ সাত দালালকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (১ জুন) দুপুরে র‌্যাব-১১ সিপিসি-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা শহরের নোয়াপাড়া ও শাসনগাছা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় ১০৩টি পাসপোর্ট, নগদ ৩ লাখ ৭৭ হাজার ৮০০ টাকা, পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লীপ ও নকল সীলমোহরসহ সাত দালালকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দক্ষিণ তেতাভূমি গ্রামের মোঃ কানু মিয়ার ছেলে মোঃ জসিম উদ্দিন (২৫), কুমিল্লা সদর উপজেলার নোয়াপাড়া গ্রামের জিন্নাহর ছেলে নিয়াজ মোর্শেদ পল্লভ (২৩), কুমিল্লা শহরের মনোহরপুর (রাজেশ্বরী কালিবাড়ি) এলাকার সতীশ চন্দ্রের ছেলে রতন চন্দ্র (৩৮), কুমিল্লা সদরের শাসনগাছা (ওয়াপদা রোড) এলাকার আবুল কাশেমের ছেলে মোঃ গোলাম সারোয়ার (৩৬), কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে শাহাবুদ্দিন (৫০), কুমিল্লার দেবিদ্বার উপজেলার বইশেরকোট গ্রামের মোঃ নুরুল ইসলামের ছেলে মোঃ মনিরুল ইসলাম (৩০) এবং কুমিল্লা সদরের অলিপুর উত্তর পাড়া গ্রামের মৃত কাজী আব্দুল খালেকের ছেলে কাজী আবু আল ফেরদৌস (৫৫)।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃতরা সরাসরি পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেয়ার নাম করে লোকজনের কাছ থেকে সরকার নির্ধারিত খরচের কয়েকগুন বেশি টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করেন।

জ্ঞিাসাবাদে তারা আরো জানায়, তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল।

তাদের বিরুদ্ধে র‌্যাবের পক্ষ থেকে কুমিল্লা কোতয়ালী থানায় মামলা রুজু করা হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 1, 2021 9:39 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102