মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক

গাজীপুরের দুর্ধর্ষ অপরহণকারী চক্রের ৬ সদস্য গ্রেফতার : মুক্তিপণ না পেলে খুন করত অপহৃতকে

মো. দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১৮ দেখা হয়েছে

ওরা দুর্ধর্ষ অপহরণকারী। যাদের টার্গেট স্কুল পড়ুয়া শিশু-কিশোর অপহরণ করে মুক্তিপণ দাবি, আর মুক্তিপণের অর্থ না পেলে খুনের মতো জঘন্য কাজটি করতেও দ্বিধা করত না ওরা।গেলো জানুয়ারি মাসে গাজীপুর, ঢাকা, শেরপুর, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জেলায় ১৭টি অপহরণের ঘটনা ঘটিয়েছে।শিশু-কিশোরদের কাছে বাবার বন্ধু পরিচয়ে, বাবা সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে, রাস্তায় মায়ের স্ট্রোক হয়েছে, হাসপাতালে আছে-এসব কথা বলে কিছু বুঝে ওঠার আগেই অপহরণ করে নিয়ে যায় নিজেদের গন্তব্যে।

এধরণের অপহরণ ঘটনার মূল চক্রের ৬জনকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। বুধবার (৩ ফেব্রুয়ারি) রাতে গাজীপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই ৬জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- গাজীপুর সিটি কর্পোরেশনের সালনা পলাশটেক এলাকার আব্দুল নবীর ছেলে মিল্টন মাসুম (৩৫) এবং তার স্ত্রী মোছাম্মৎ খালেদা আক্তার (৩৬), সাতক্ষীরা দেবহাটা খেজুরবাড়ীয়া এলাকার ওজিহারের ছেলে মো: শাহিন আল (৩৬), গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার জানের চালা এলাকার আব্দুল সবুরের ছেলে মামুন হোসেন (২৮), শেরপুর জেলা ও থানার দোপাঘাটের মো: চাঁন মিয়ার ছেলে মো: ইউসুফ মিয়া (৩৬), ব্রাহ্মণবাড়ীয়ার আখাউড়া থানার রাজাপুর এলাকার মৃত কুদ্দুস চৌকিদারের ছেলে হাসান চৌধুরী (৪৫)।আর গ্রেফতারকৃতদের মুখ থেকেই বেরিয়ে এসেছে অপরহণের লোমহর্ষক সব ঘটনা।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ নূরে আলম।

প্রেসব্রিফংয়ে তিনি জানান, গত ২৩ জানুয়ারি গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানার জাঝর বিশ্ব রোড থেকে অপহরণ করা হয় টঙ্গীর শফি উদ্দিন স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র তানভীর হোসেন সিয়ামকে (১৫)। এ ঘটনায় ২৪ জানুয়ারি গাছা থানায় একটি মামলা দায়ের করেন গাছা এলাকার অপহৃত স্কুল ছাত্র সিয়ামের বাবা আবদুল জলিল।  ২৫ জানুয়ারি গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের (দক্ষিণ)একটি দল অভিযান চালিয়ে নগরীর ধান গবেষণা ইনস্টিটিউটস এলাকা থেকে সিয়ামকে উদ্ধার করে।

এরপর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ নূরে আলমেআরও জানান, সিয়াম কোচিং সেন্টার থেকে বাসায় ফেরার পথে অপহরণকারীর চক্রের একজন সিয়ামের কাছে এসে তার বাবার বন্ধু পরিচয় দেয়।পরে সিয়ামের কাছ থেকে তার বাবার মোবাইল নম্বর নিয়ে তাকে কল করে। অপর প্রান্ত থেকে কিছু বলার আগেই  অপহরণকারি বলে ‘ভাই আমি আপনার ছেলেকে নিয়ে গেলাম আমার মেয়ে মিলির জন্মদিন, বাসাটাও চিনে আসবে’- এমন কথা বলে ফোন কেটে দেয়।এসময় সিয়ামকে তার বাবার সাথে কথা হয়েছে বলে মোটর সাইকেলে করে অপহরণ করে। কয়েক ঘন্টা পরে সিয়ামের বাবার নম্বরে আবার কল করে অপহরণের বিষয়টি জানায় এবং মুক্তিপণ হিসেবে এক লাখ টাকা দাবি করে।অন্যথায় হত্যার হুমকি দেয়। সিয়ামের পরিবার থানায় মামলা দায়ের করলে প্রথমে সিয়কে উদ্ধার ও পরে  অপহরণকারী দলের ৬ জনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা জানিয়েছে, তারা একটি চক্র। তারা দেশের বিভিন্ন জেলা থেকে অপহরণ করে গাজীপুরে এনে মুক্তিপণ দাবি করতো। মুক্তিপণের টাকা গ্রেফতারকৃত মিল্টন মাসুমের স্ত্রী খালেদা আক্তারের বিকাশ নম্বরে নেয়া হতো। মুক্তিপণ না পেলে তারা অপহৃতকে খুন করতো। গ্রেফতারকৃদের নামে গাজীপুরসহ দেশের বিভিন্ন থানায় অপহরণ, খুন, মাদক, ছিনতাই ও ডাকাতির একাধিক মামলা রয়েছে।

 # দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 4, 2021 10:27 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102