বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় রবীন্দ্র স্মৃতি : এখনও সময় আছে সংরক্ষনের আজ বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী ।। দুইবারের আগমনের স্মৃতিতে কুমিল্লা দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

তিতাসে বিশা ফকিরের সিন্দুকে মিললো দুই কোটি ৪৫ লাখ টাকা

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ৭৭ দেখা হয়েছে

কুমিল্লার তিতাস উপজেলার বলরামপুর ইউনিয়নের গাজীপুর গ্রামের মো. আমির আলী ওরফে বিশা পাগলা নামে এক পীর ফকিরের মৃত্যুর পর তার ঘরের সিন্দুক থেকে দুই কোটি ৪৫ লাখ টাকা উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, তার ভক্তদের দান এবং মানতের টাকা এগুলো।

বুধবার দুপুরে বিষয়টি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বলরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর নবী।

এ ঘটনায় কুমিল্লাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। টাকা গোনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলেও, চেয়ারম্যান নূর নবী বলেন, ওই ছবিটা সেখানকার নয়। টাকা গোনা কিংবা হস্তান্তরের সময় কোনোপ্রকার ছবি তোলা হয়নি। ছবিটি ভুয়া বলে ইউপি চেয়ারম্যান দাবি করেন।

চেয়ারম্যান নূর নবী জানান, আমির আলী ওরফে বিশা পাগলা পীর-ফকির ছিলেন। তিনি গত শুক্রবার মৃত্যুবরণ করেন। এসময় তার দরবারে থাকা বড় বড় পাতিল নিয়ে দ্বন্দ্বে জড়ায় নিকটাত্মীয়রা। পরে ইউপি চেয়ারম্যান হিসেবে আমি বিষয়টি সমাধান করার আশ্বাস দিয়ে লাশ দাফন করা হয়।
মঙ্গলবার রাতে বিশা পাগলার ঘর খুলে তার ঘরে থাকা আলমারিতে মোট ২ কোটি ৪৫ লাখ টাকা পাওয়া যায়। জীবিত থাকতে বিশা পাগলা একটি মসজিদ করার স্বপ্ন দেখেছিলেন। উদ্ধার করা ওই টাকা তার নিকটাত্মীয়দের হস্তান্তর করা হয়েছে। তার নিকটাত্মীয়রা যৌথ ব্যাংক অ্যাকাউন্ট করে সেখানে রেখেছেন টাকাগুলো।
ইউপি চেয়ারম্যান নুর নবী আরও জানান বিশা পাগলার কোনো স্ত্রী-সন্তান না থাকায়, দুই ভাই জামাল হোসেন এবং কামাল হোসেন এবং তার এক বোনের মেয়ের নামে ওই যৌথ অ্যাকাউন্ট করা হয়েছে।
বিশা পাগলার স্বপ্নগুলো পূরণ করতে নিকটাত্মীয়দের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চেয়ারম্যান নূর নবী।

এ ঘটনায় কুমিল্লাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। টাকা গোনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলেও, চেয়ারম্যান নূর নবী বলেন, ওই ছবিটা সেখানকার নয়। টাকা গোনা কিংবা হস্তান্তরের সময় কোনোপ্রকার ছবি তোলা হয়নি। ছবিটি ভুয়া বলে দাবি করেন ইউপি চেয়ারম্যান।

Last Updated on July 13, 2022 8:04 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102