সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি

বঙ্গবন্ধুর সোনার বাংলা আজ বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১৭৯ দেখা হয়েছে

কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু মানুষকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেছিলেন সুখী সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে। আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগাযোগ অবকাঠামো নির্মাণ করে ও জ্ঞাননির্ভর তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে দেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে এসেছেন। বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সোনার বাংলা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাস্তবে রূপ নিয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা আজ বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত।

মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী  উপলক্ষে  কুমিল্লা শিক্ষা বোর্ড আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্যে বোর্ড প্রাঙ্গণে বঙ্গবন্ধুর মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে শিক্ষাবোর্ড চেয়ারম্যান এসব কথা বলেন।

কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান আরও বলেন,  মুক্তিযুদ্ধের পর যুক্তরাষ্ট্রের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার ১৯৭২ সালে বলেছিলেন, বাংলাদেশ ‘তলাবিহীন ঝুড়ি’ হতে যাচ্ছে। আর ২০২১ সালে জাতিসংঘ ঘোষণা দিল, বাংলাদেশ ‘উন্নয়নশীল’ দেশ হওয়ার যোগ্যতা অর্জন করেছে। এ অর্জনের ইতিহাসে নয়া এই সংযোজনের মাধ্যমে বাংলাদেশ তার আত্মমর্যাদাই তুলে ধরেছে বিশ্ব পরিসরে। ভুল প্রমাণিত হয়েছে হেনরি কিসিঞ্জারের ‘তলাবিহীন ঝুড়ি’র তকমা। ভিখারির অভিশাপ থেকেও মুক্ত বাংলাদেশ। ‘অগ্রগতির সুবর্ণরেখা’য় নতুন এক বাংলাদেশের পরিচয় মিলছে এখন।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি-সুবর্ণজয়ন্তী উদযাপন করে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। দিবসটি পালন উপলক্ষে শিক্ষাবোর্ডের পক্ষ থেকে অনুষ্ঠানমালার বর্ণাঢ্য আয়োজন করা হয়। ২৬ মার্চ স্বাধীনতা দিবসের প্রত্যুষে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম। এসময় শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ সহ সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে বোর্ড ক্যাম্পাস থেকে কর্মকর্তা-কর্মচারীদের অংশ গ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা সহ টাউন হল মাঠে কেন্দ্রিয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ অর্পণের পর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালামের নেতৃত্বে নগর উদ্যানে বঙ্গবন্ধুর মূর‌্যালে শ্রদ্ধা নিবেদন করা হয়।পরে শোভাযাত্রাটি ক্যাম্পাসে ফিরে বোর্ড প্রাঙ্গনে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ। স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, বোর্ড কর্মচারী সমিতির সভাপতি মো: আবদুল খালেক।
এছাড়া দিবসটি উপলক্ষে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ও তাঁর পরিবার সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। বোর্ড ক্যাম্পাসে দিনব্যাপী মাইকে প্রচার করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭মার্চ -এর ভাষণসহ দেশাত্ববোধক গান। আলোক সজ্জা করা হয় পুরো ক্যম্পাস। সকল কর্মচারীরা পরিধান করেন লাল-সবুজের পোষাক।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 27, 2021 11:29 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102