সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া লাইফ সাপোর্টে

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৯১ দেখা হয়েছে

কুমিল্লার কৃতি সন্তান সাবেক মন্ত্রী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া রাজধানী ঢাকার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন। উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিক বেড়ে শ্বাসকষ্ট দেখা দেওয়ায় গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁহার অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। শারীরিক সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তার সহধর্মিণী অধ্যাপক ড. শাহিদা রফিক।

জানা যায়, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিক বেড়ে যাওয়ায় রবিবার সন্ধ্যায় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় রবিবার রাত ১০টার দিকে তাকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। তার ফুসফুসে পানি জমেছে। বর্তমানে তিনি  নিউরোলোজিস্ট অধ্যাপক ডা. আবদুল হাইয়ের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। এ তথ্য জানিয়েছেন রফিকুল ইসলাম মিয়ার ব্যক্তিগত সহকারী ও জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের কেন্দ্রিয় নেতা মোকছেদুর রহমান আবীর। বুধবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় আবির জানান, স্যারের অবস্থা বর্তমানে স্থিতিশীল। স্যারের সুস্থতার জন্য সবাই দোয়া করবেন।

উল্লেখ্য,ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ১৯৪৩ সালে কুমিল্লার জেলার মুরাদনগর উপজেলায় জন্মগ্রহণ করেন। ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মনোনয়নে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এর পর তিনি ফেব্রুয়ারি ১৯৯৬ সালের ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনেও সাংসদ নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৯১-১৯৯৬ সালে প্রথম খালেদা জিয়ার মন্ত্রিসভায় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এসময় মুরাদনগর সহ কুমিল্লার উন্নয়নে ভূমিকা রাখেন। ২০০৭ সালের সেপ্টেম্বরে বেগম খালেদা জিয়া দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে গ্রেফতার হলে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া আইনজীবী হিসেবে তার পক্ষে লড়েন। ক্লীন ইমেজের নেতা হিসেবে দলে ও দেশবাসীর কাছে তার সুখ্যাতি রয়েছে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 16, 2020 3:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102