মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল

মুরাদনগরে যৌন হয়রানীর অভিযোগে মাদরাসা শিক্ষক আটক

রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১১ দেখা হয়েছে

দেড় বছরের মাথায় ফের ছাত্রী যৌন হয়রানীর অভিযোগে আটক হলেন কুমিল্লার মুরাদনগ উপজেলা সদরের উম্মে হানী মহিলা মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা মোঃ হাসান। তিনি উপজেলার নিমাইকান্দি গ্রামের মৃত আবদুস সাত্তারের পুত্র।

মাদরাসার আবাসিক ছাত্রীদেরকে যৌন হয়রানির অভিযোগে শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে অভিভাবকদের লিখিত, মাদরাসার অন্যান্য শিক্ষক ও স্থানীয়দের মৌখিক অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষক মাওলানা মোঃ হাসানকে মুাদনগর পুলিশ আটক করে। এসময় তার শাস্তির দাবিতে দফায় দফায় আন্দোলন করেছে শিক্ষার্থীসহ অভিভাবকরা।

মাদরাসার আবাসিক ছাত্রীরা গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষকদের কাছে বিভিন্ন সময় নানা অজুহাতে প্রধান শিক্ষকের যৌন হয়রানির বিষয়টি জানায়। ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে বিষয়টি সামাধান করে দেয়ার প্রতিশ্রুতি দেন শিক্ষকরা। সেই প্রেক্ষিতে শনিবার সকালে মাদরাসার অন্যান্য শিক্ষকরা উপস্থিত হওয়ার আগেই সকল শিক্ষার্থীদের ডেকে একটি রুমে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আন্দোলন করতে থাকে শিক্ষার্থীরা। এক পর্যায়ে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে গেলে তাদের উপরে অজ্ঞান করার স্প্রে ছুঁড়েন প্রধান শিক্ষক হাসান।

এ সময় কয়েকজন শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেললে বাকিরা দৌড়ে মাদরাসার বাইরে চলে আসে। বিষয়টি অভিভাবক ও স্থানীয়রা জানতে পেরে মাদরাসা অবরোধ করে রাখে। ঘটনাটি মুরাদনগর থানা পুলিশ জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছে যৌন হয়রানীর অভিযোগহ পুরো বিষয়টি জানতে পরে প্রধান শিক্ষক মাওলানা হাসানকে আটক করে থানায় নিয়ে যায়

মাদরাসার অন্যান্য শিক্ষকরা জানান, প্রধান শিক্ষক হাসানের বিরুদ্ধে আমাদের কাছে প্রায় প্রতিদিনই শিক্ষার্থীরা যৌন হয়রানির অভিযোগ করতো। যৌন হয়রানির শিকার হওয়ার পর অনেককে কোন প্রকার কারণ ছাড়াই মাদরাসা থেকে বের করার অভিযোগও পেয়েছি বহুবার। এ ব্যাপারে সকল শিক্ষকরা তাকে চাপদিলে সে তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করতেন। বিষয়টি নিয়ে শনিবার সকালে আমরা সকলে বসে প্রধান শিক্ষকের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা ছিলো। কিন্তু তার আগেই তিনি ঘটনাটি ধামা চাপা দিতে ছাত্রীদের পর অজ্ঞান করার স্প্রে ছুঁড়েন।

মুরাদনগর থানা অফিসার ইনচার্জ সাদেকুর রহমান জানান, যৌন হয়রানীর শিকার এক ছাত্রীর মা এ বিষয়ে থানায় মামলা করেছেন। মাওলানা হাসানের বিরুদ্ধে আগেও যৌন হয়রানীর একটি মামলা হয়েছিল। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর প্রধান শিক্ষক হাসান তার ১ শত টাকা চুরি হয়েছে এই অভিযোগ এনে হিফজ বিভাগের দশ বছরের এক ছাত্রীকে তার অফিস রুমে ডেকে শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দেয়। এ ঘটনায় ওই ছাত্রীর মায়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রধানশিক্ষক মাওলানা হাসানকে আটক করে। পরে তাকে কারাগারে পাঠানো হয়। ওই মামলায় জামিনে এসে আরও বেপরোয়া হয়ে উঠেন প্রধান শিক্ষক মাওলানা হাসান।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 6, 2021 9:43 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102