মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি

ময়নামতিতে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন : প্রতারণার শিকার গ্রাহকরা : টেনশনের কারণ নেই বললেন ঠিকাদারী প্রতিষ্ঠান

মারুফ আহমেদ কল্প, বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ৩৭৬ দেখা হয়েছে
# গ্যাস সংযোগ বিচ্ছিন্নের ছবিটি শাহদৌলতপুর গ্রামের

আবাসিক গ্যাস লাইনের দুই শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ।কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি এলাকায় বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড’এর একটি ভিজিল্যান্স দল সোমবার (২৯ মার্চ) অভিযান চালিয়ে দুই শতাধিক গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে মালামাল জব্দ করে।

এসময় গ্রাহকরা নিয়মিত বিল পরিশোধের কথা বলে বিল বই দেখালেও ভিজিল্যান্স টিম সাফ জানিয়ে দেন সংযোগগুলো অবৈধ। হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন করায় তীব্র জ্বালানী সংকটে পড়ে গ্যাস ব্যবহারকারি ওইসব পরিবার।

স্থানীয় ও সংযোগ বিচ্ছিন্ন হওয়া ক্ষতিগ্রস্থ পরিবারগুলো জানায়, জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের শাহদৌলতপুর ও গন্ডুল গ্রামে গতকাল সোমবার বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর একটি ভিজিল্যান্স দল অবৈধ সংযোগ বিচ্ছিন্নে অভিযান চালায়। দিনভর এই অভিযান পরিচালনাকালে শাহদৌলতপুর গ্রামের প্রায় ২’শ ২০ এবং গন্ডুল গ্রামে ৮০ টি আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করেছে। ভিজিল্যান্স দলের সদস্যরা এসময় সংযোগ বিচ্ছিন্ন করে মালামাল জব্দ করে নিয়ে যায়।

শাহদৌলতপুর গ্রামের কামাল হোসেন, মালেক মাষ্টার, সফিক কন্ট্রাক্টর, আলমগীর হোসেন, আনোয়ার হুজুর প্রমুখ জানান, তারা বিগত ৩/৪ বছর ধরে গ্যাস ব্যবহার করছেন এবং নিয়মিত গ্যাল বিল পরিশোধ করছেন। তারা আরো বলেন, আমরা প্রত্যেকেই ৮০ হাজার থেকে দেড়লাখ টাকা ব্যায়ে বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানীর ঠিকাদারের মাধ্যমে সংযোগ এনেছি। তারা আরো বলেন, এসময় কোম্পানীর সংযোগ প্রদানের কোম্পানীর গাড়ি ব্যবহার করে সংযোগ দেয়। এসময় আমাদেরকে বিল পরিশোধের জন্য বই দেওয়া হয়। যার সুত্র ধরে আমরা বছরের পর বছর ধরে গ্যাস বিল পরিশোধ করে আসছি। এসময় গ্রাহকরা সংযোগ বিচ্ছিন্ন না করতে ভিজিল্যান্স দলের সদস্যদের অনুরোধ করলেও তারা কোন কর্নপাত করেননি। গ্রাহকরা এসময় সংযোগ ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করলেও সংযোগ বিচ্ছিন্ন ঠেকাতে পারেনি।

বিষয়টি জানতে সাংবাদিকরা গ্রাহকদের সংযোগ প্রদানকারী ঠিকাদারী প্রতিষ্ঠান ফাহিম এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারি আক্তার হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ‘টেনশনের কোন কারণ নেই। আমি এমডি’র সাথে কথা বলে পুনরায় লাইনের ব্যবস্থা করে দেব।’

এদিকে ভিজিলান্স দলের প্রধান বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড’র ডিজিএম আজহারুল আলম সাংবাদিকদের জানান, ময়নামতির শাহদৌলতপুর ও গন্ডুল গ্রামে প্রায় সাড়ে ৩ কিলোমিটার সংযোগ বিচ্ছিন্ন করেছি। এসব সংযোগ ও বিল বই সবই অবৈধ। এসময় তিনি আরো বলেন, যদি এই অবৈধ সংযোগ এর ঘটনায় কোন ক্ষতিগ্রস্থ লোক বাখরাবাদের কোন কর্মকর্তা-কর্মচারী বা অন্য কারো বিরুদ্ধে অভিযোগ করেন,তখন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য একটি অসাধু,দুর্নীতিপরায়ন চক্র অবৈধভাবে নিরিহ গ্রাহকদের বৈধতার মিথ্যা আশ্বাস দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার পর ওই সব গ্রাহকরা পরবর্তীতে প্রতিষ্ঠানটির অনুকুলে বিল পরিশোধ করে দু’দিকেই প্রতারিত হচ্ছেন। আর দফায় দফায় ভিজিল্যান্স টিম অভিযান চালিয়ে সংযোগ বিচ্ছিন্নের পর তারা জানতে পারে প্রতারনার রহস্য।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 29, 2021 9:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102