রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

মিথ্যা মামলা ও হুমকির প্রতিবাদে কুমিল্লায় সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ২৪০ দেখা হয়েছে

মোহনা টিভির কুমিল্লা প্রতিনিধি এবং কুমিল্লা টুয়েন্টিফোর টিভির চেয়ারম্যান তাওহিদ হোসেন মিঠু ও তার সহধর্মিনীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও হুমকির প্রতিবাদে কুমিল্লার কর্মরত সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা ১১টা থেকে ওই কর্মসূচি শুরু হয়ে দুপুর একটা শেষ হয়।  এসময় কুমিল্লা টুয়েন্টিফোর টিভির পক্ষ থেকে বলা হয়, কুমিল্লা নগরীরছোটরা পশ্চিমপাড়া এলাকার রাজিব এক যুবকের আত্মহত্যা ও তার সাথে আয়েশা আক্তার নামে এক প্রবাসীর স্ত্রীর পরকীয়া এবং সুইসাইড নোটে ওই নারীকে দায়ী করার বিষয় নিয়ে কুমিল্লা থেকে সম্প্রচার হওয়া কুমিল্লা টুয়েন্টিফোর টিভি’তে ধারাবাহিক প্রতিবেদন প্রচার করা হয়।

আর এ  সংবাদ প্রকাশের জেরে কুমিল্লা টুয়েন্টিফোর টিভি’র চেয়ারম্যান তাওহিদ হোসেন মিঠু ও তার সহধর্মিনী দৈনিক বর্তমান প্রতিদিনের প্রধান সম্পাদক বিলকিছ আক্তার লাভলীর বিরুদ্ধে কুমিল্লা আদালতে মামলা দায়ের করেন আয়েশা আক্তার নামের ওই নারী।  শুধু মামলা নয় প্রাণনাশেরও হুমকি ধমকি দেয়া হয়। প্রাণ নাশের হুমকি দেয়া হয় কুমিল্লা টুয়েন্টিফোর টিভির প্রতিবেদক আসিফ হায়দার জিসানকেও। এছাড়া একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে তাদের।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিকরা বলেন, তাওহিদ হোসেন মিঠু বিশ বছর ধরে কুমিল্লায় স্বচ্ছতা ও সুনামের সাথে সাংবাদিকতা করছেন। একটি সাজানো ও কাল্পনিক ঘটনা দিয়ে উদ্দেশ্য প্রাণোদিতভাবে মিথ্যা মামলা করেছেন ওই নারী। এ মামলার সুষ্ঠু হলে ওই নারীর মিথ্যাচার জনসন্মুখে বেরিয়ে আসবে।  কুমিল্লার সাংবাদিকরা মিথ্যাচার ও অশুভ শক্তির বিরুদ্ধে সবসময় সোচ্চার ভূমিকা রেখে আসছে।  মিথ্যা মামলা হামলা দিয়ে সাংবাদিকদের দমিয়ে রাখা যাবে না। সত্য প্রকাশ হবেই। যেকোন ষড়যন্ত্রের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াবো। প্রতিবাদ করবো। যেখানেই অন্যায় অত্যাচার সেখানেই সাংবাদিকদের কলম চলবে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক হোসেন মামুন, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ওমর ফারুকী তাপস, সাধারণ সম্পাদক ও দৈনিক দেশ রুপান্তরের কুমিল্লা জেলা প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির, কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ জিতু, যমুনা টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি খালেদ সাইফুল্লাহ, দৈনিক রূপসী বাংলার নিজস্ব প্রতিবেদক এম এইচ মনির, এসএ টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি আবু মুছা, বৈশাখী টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন, দৈনিক সমকালের কুমিল্লা সংবাদ দাতা আবদুর রহমান, দৈনিক প্রথম আলোর বৃহত্তর কুমিল্লা অঞ্চলের সাবেক ফটো সাংবাদিক কুমিল্লা টুয়েন্টিফোর টিভির বার্তা সম্পাদক এমদাদুল হক সোহাগ, কুমিল্লার বার্তার সম্পাদক সামছুল আলম রাজন, জাগরণী টিভির কুমিল্লা প্রতিনিধি আশিকুর রহমান আশিক, দেশ প্রতিক্ষণের কুমিল্লা জেলা প্রতিনিধি মনির হোসেন, পথিকৃৎ কুমিল্লার সম্পাদক মান্নান কবির ভূইয়া, প্রতিদিনের সংবাদের কুমিল্লা জেলা প্রতিনিধি মারুফ আহম্মেদ কল্প। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মেঘনা টিভির চেয়ারম্যান এইচ এম মহিউদ্দিন, জাগো কুমিল্লার সম্পাদক অমিত মজুমদার, দৈনিক সকালের সময়ের কুমিল্লা জেলা প্রতিনিধি আমেনা বেগম শিউলী, পথিকৃৎ কুমিল্লার প্রধান সম্পাদক সুমন কবির, জয়যাত্রা টিভির কুমিল্লা প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন, দুর্নীতির সন্ধানের কুমিল্লা জেলা প্রতিনিধি মো: রফিকুল ইসলাম, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি আসাদুল হক বাবু, দৈনিক সবুজ নিশান কুমিল্লা প্রতিনিধি হোসেন মনির, ঢাকা পোস্টের কুমিল্লা জেলা প্রতিনিধি ইশতিয়াক আহম্মেদ, দৈনিক লাখোকন্ঠের কুমিল্লা জেলা প্রতিনিধি ও দৈনিক আমাদের কুমিল্লার নিজস্ব প্রতিবেদক রুবেল মজুমদার প্রমুখ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।                                                                                                                                 

Last Updated on April 13, 2021 6:58 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102