সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী

তজুমদ্দিনের ৩ ইউনিয়নে ভোট সোমবার : শেষ সময়ে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আরিফ হোসেন, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  • আপডেট টাইম শনিবার, ১৯ জুন, ২০২১
  • ২০৭ দেখা হয়েছে

প্রথম ধাপের ইউপি নির্বাচনের শেষ সময়ে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন ভোলার তজুমদ্দিনে ৩টি ইউনিয়নে নির্বাচনের প্রার্থীরা। সোমবার (২১জুন) ইউনিয়ন ৩টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। কাক ডাকা ভোর থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত নির্বাচনী প্রচারে অংশ নিয়ে ভোটারের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থী ও কর্মী-সমর্থকরা। দিচ্ছেন সাধারণ ভোটারদেরকে নানা উন্নয়নের প্রতিশ্রুতি।

তজুমদ্দিন উপজেলার চাঁদপুর, শম্ভুপুর ও চাঁচড়া ইউনিয়ন ঘুরে দেখা গেছে, রাস্তা-ঘাট, হাট-বাজারসহ বিভিন্ন স্থান পোস্টারে ছেয়ে গেছে। ভোটারদের আকৃষ্ট করতে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত বাজছে নির্বাচনী নানান গান-বাজনা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথম ধাপে অনুষ্ঠিতব্য স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের নতুন তারিখ ঘোষণার পর মাঠে নেমেছেন তজুমদ্দিন উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের প্রার্থীরা।

মহামারী করোনা ভাইরাস সংক্রমণ রোধে নির্বাচন স্থগিত হওয়ার পর প্রচার প্রচারনা থেকে সরে এসেছিলেন প্রার্থীরা। নতুন করে তারিখ ঘোষণার পর আবারও সরব হয়ে উঠেছেন চেয়ারম্যান ও সদস্য পদের প্রার্থীরা। নতুন তারিখ ঘোষণার পর নতুন করে লাগানো হচ্ছে পোস্টার, করা হচ্ছে উঠান বৈঠক। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে শুরু করেছেন প্রার্থী, কর্মী-সমর্থকরা।

চাঁদপুর ইউনিয়ন উপজেলার চাঁদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এদের মধ্যে বর্তমান চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর দলীয় প্রতীক (নৌকা), ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মাও. আবুল কাশেম দলীয় প্রতিক (হাত পাখা), স্বতন্ত্র প্রার্থী আ’লীগ সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যানের ভাতিজা শহিদুল্যাহ কিরন (অটো রিকসা), মহিলালীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান ফাতেমা বেগম সাজু (মটর সাইকেল), চাঁদপুর ইউনিয়ন (দক্ষিণ) বিএনপির সভাপতি একেএম মহিউদ্দিন জুলফিকার (আনারস)। নির্বাচনে চাচা ফখরুল আলম জাহাঙ্গীর (নৌকা) ও ভাতিজা শহিদুল্যাহ কিরনের (অটো রিকসা) মধ্যে লড়াই হবে বলে স্থানীয়রা ধারণা করছেন।

শম্ভুপুর ইউনিয়ন উপজেলার শম্ভুপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। বর্তমান চেয়ারম্যান ও আ’লীগ সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ফরিদ দলীয় প্রতিক (নৌকা), ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মাও. যুবায়ের হোসেন দলীয় প্রতিক (হাত পাখা), স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ’লীগ সদস্য অধ্যক্ষ মঈনুদ্দিন (আনারস) ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোঃ রাছেল (মটর সাইকেল)।
এই ইউনিয়নে নৌকার প্রার্থী থাকলেও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে অধ্যক্ষ মঈনুদ্দিন (আনারস) ও মোঃ রাছেল (মটর সাইকেল) মধ্যে মূল হাড্ডা-হাড্ডি লড়াই হবে বলে স্থানীয় ভোটাররা ধারণা করছেন।

চাঁচড়া ইউনিয়ন উপজেলার চাঁচড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। সাবেক চেয়ারম্যান ও আ’লীগ যুগ্ম-সম্পাদক আবু তাহের দলীয় প্রতিক (নৌকা), স্বতন্ত্র প্রার্থী চাঁচড়া ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান (আনারস) প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করছেন। নির্বাচনে তিনটি ইউনিয়নে মোট ৭২ হাজার ৫শত ৫২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে ৩টিতে নিয়ম মোতাবেক ৫বছর পর পর নির্বাচন অনুষ্ঠিত হলেও বাকী দুইটি মলংচড়া ও সোনাপুর ইউনিয়নে সীমানা বিরোধের একটি পাতানো মামলায় দীর্ঘ ১৮ বছর নির্বাচন হচ্ছে না।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 19, 2021 3:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102