সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী

দেবিদ্বারে বিটিভির সাংবাদিক পরিচয়ে তিন প্রতারক গ্রেফতার

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ১০৪ দেখা হয়েছে

কুমিল্লার দেবিদ্বারে তিন ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুরে উপজেলার বরকামতা ইউনিয়নের নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের ভিতর তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ক্যামেরা, ট্রাইপট, বিটিভি ও আইবিএন’র লোগো উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখাঁন উপজেলার হাজী গাঁও এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে শেখ নাদিম হোসেন নিলয়, ঢাকার গোপীবাগ এলাকার ৯২ আরকে মিশন রোডের মৃত আকবর হোসেনের ছেলে মো. আনোয়ার হোসেন ও ডেমরা থানার কোনাপাড়া এলাকার মো. সেলিম মিয়ার ছেলে সাজিদ হোসেন সাজু।

গ্রেফতারকৃতরা বিটিভির সাংবাদিক পরিচয় দিয়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠান পরিচালনার নামে চাঁদাবাজি করতে গিয়েছিলেন। পরে স্থানীয়দের সন্দেহ হলে তাঁরা কুমিল্লা জেলা বিটিভি প্রতিনিধি মোসা. রাবেয়া আক্তারের সাথে যোগাযোগ করলে তিনি তাদের ভুয়া শনাক্ত করে পুলিশ খবর দেয়। রবিবার সন্ধ্যা ৭টায় বিটিভির ক্যামেরা পারসন মো. ফয়সাল আহাম্মদ বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে দেবিদ্বার থানায় একটি মামলা দায়ের করেন।

বিটিভির কুমিল্লা জেলা প্রতিনিধি মোসা. রাবেয়া আক্তার জানান, অভিযুক্তরা গত কয়েকমাস ধরে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র লোগো ব্যবহার করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদাবাজী করে আসছে। এর আগে তাঁরা বিশ্বাস অর্জনের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের কাছে বিটিভি নামে একটি ইমেইল থেকে মেইল পাঠানোর মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে প্রোগ্রামের অনুমতি নেয়। অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

নবীয়াবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম কিবরিয়া ভূঁইয়া জানান, উপজেলা শিক্ষা অফিস থেকে একটি পত্র পেয়ে বিদ্যালয়ে তাদের প্রোগাম করার সুযোগ দেই। পরে তাদের গতিবিধি সন্দেহ হলে স্থানীয় কয়েকজন বিটিভির জেলা প্রতিনিধিকে ফোন করলে তাঁরা যে ভূয়া প্রমাণিত হয়। পরে পুলিশ এসে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম আলি জিন্নাহ বলেন, অভিযুক্তরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন মূলক প্রামান্য অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু বাংলাদেশ’ নামে একটি অনুষ্ঠান পরিচলনা করবেন মর্মে অফিসের মেইলে একটি চিঠি পাঠান। পরে আমি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে অনুষ্ঠানে সহযোগিতা করার জন্য বলি, তাঁরা ইতোমধ্যে কয়েকটি স্কুলে গিয়ে প্রোগ্রাম করেছে। পরে যখন জানতে পেরেছি, তাঁরা ভুয়া সাংবাদিক সাথে সাথে শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে অনুষ্ঠান থেকে বিরত থাকতে বলেছি।

অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর বলেন, বিটিভির লোগোসহ ভুয়া সাংবাদিক তিনজনকে আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে প্রতারণা করে অর্থ আদায় ও চাদাবাজীর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। সোমবার তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

Last Updated on August 22, 2022 6:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102