মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল

মুসলমানদের মধ্যে ঐক্যের সময় এসেছে : কুমিল্লায় সুন্নি মহাসম্মেলনে সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

সাদিক মামুন
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৩১০ দেখা হয়েছে

মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন আওলাদে রাসুল ও আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া বাংলাদেশ’র সভাপতি শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আলহাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারী বলেছেন, দুনিয়ায় মানুষের শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার জন্যই মহান রাব্বুল আলামিন কর্তৃক করুনারসিন্ধু হিসেবে আবির্ভূত হয়েছেন প্রিয় নবী (সা.)। তাঁর শুভাগমনে দুনিয়াবাসী অন্ধকার ও বর্বরতার রাজত্ব থেকে মুক্তির স্বাদ পেয়েছিল।

 

তিনি বলেন, একসময় মুসলমানরা বিশ্ব নেতৃত্ব দিতো।আজকে নিজেদের মধ্যে দলাদলিতে বিভক্ত হয়ে পড়েছি আমরা। আজকে বিশ্বজুড়ে মানুষে মানুষে হানাহানি, যুদ্ধ, অস্থিরতা ও অশান্তি বিরাজ করছে। সমাজে চলছে অবক্ষয় ও নৈরাজ্য। এসব থেকে মুক্তি পেতে এবং বিশ্বব্যাপী মানুষের শান্তি প্রতিষ্ঠায় ও স্বাভাবিক জীবনের নিশ্চয়তা বিধানে প্রিয় নবীর (সা.) আদর্শ অনুসরণের বিকল্প নেই। মুসলমানদের মধ্যে ঐক্যের সময় এসেছে। আর আমাদের মনে রাখতে হবে নবী মুহাম্মদ (সা.) সৃষ্টি কুলের জন্য আল্লাহর দেয়া সেরা নেয়ামত।তাই পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপনের মাধ্যমে আল্লাহর দেয়া শ্রেষ্ঠ নেয়ামতের শুকরিয়া আদায় করে আল্লাহ ও রাসুল (সা.) এর রেজামন্দি হাসিল করতে হবে।

 

বৃহস্পতিবার রাত ৯টায় কুমিল্লা কেন্দ্রিয় ঈদগাহ ময়দানে আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কুমিল্লা জেলা শাখার উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত সুন্নি মহাসম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ।

 

মাহফিলে সভাপতিত্ব করেন আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কেন্দ্রিয় কমিটির মহাসচিব ও কুমিল্লা জেলা কমিটির সভাপতি আলহাজ্ব শাহ মোহাম্মদ আলমগীর খান মাইজভান্ডারী।

 

প্রধান অতিথির বক্তব্যে পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট শাহসুফী সাইয়্যিদ সাইফুদ্দিন আহমদ আরো বলেন, আমাদের প্রিয় হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম না হলে কুল-কায়িনাত সৃষ্টি হতো না। মহান আল্লাহ রাব্বুল আলামীন নবী করীম (সা:) কে সমগ্র মানব জাতির জন্য রহমত হিসাবে পাঠিয়েছেন। আর আমরা আল্লাহর সেই প্রিয় হাবীবের উম্মত হবার সৌভাগ্য অর্জন করেছি।নবীর আগমনে আমরা খুশি। নবীর সাথে যারা দুশমনি করবে, নবীর শানে যারা বেয়াদবি করবে তাদের সাথে আমাদের সম্পর্ক নেই। আজকে কিছু লেবাসধারী আলেমের কারণে গোটা আলেম সমাজ সমালোচিত। যারা এদেশে বসবাস করে রাষ্ট্রের বিরোধিতা করে তারা দেশ প্রেমিক হতে পারে না।

 

সভাপতির বক্তব্যে আলহাজ্ব শাহ মোঃ আলমগীর খান বলেন, আমরা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও দেশপ্রেমে বিশ্বাসী। আমরা সুন্নিয়ত ও তরিকতের কথা বলি। আমরা নবীর আদর্শের কথা বলি। ধর্মীয় লেবাসধারীদের প্ররোচনা থেকে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

 

আহলে সুন্নাত ওয়াল জামাত কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক খাদেম মো. ফিরোজ মাইজভান্ডারী ও মানিক মিয়া খন্দকার মাইজভান্ডারী ও মাহবুব আলম সেলিম মাইজভান্ডারীর সঞ্চালনায় মাহফিলে বয়ান করেন পীরজাদা বাকী বিল্লাহ আযহারী, পীরজাদা শেখ সাদি আবদুল্লাহ ও হাজী মাওলানা আবদুস সাত্তার মাইজভান্ডার, মাওলানা শাহজাহান সিদ্দিকী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

Last Updated on November 17, 2022 10:40 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102