শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

মুসলমানদের মধ্যে ঐক্যের সময় এসেছে : কুমিল্লায় সুন্নি মহাসম্মেলনে সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

সাদিক মামুন
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৩০৫ দেখা হয়েছে

মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন আওলাদে রাসুল ও আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া বাংলাদেশ’র সভাপতি শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আলহাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারী বলেছেন, দুনিয়ায় মানুষের শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার জন্যই মহান রাব্বুল আলামিন কর্তৃক করুনারসিন্ধু হিসেবে আবির্ভূত হয়েছেন প্রিয় নবী (সা.)। তাঁর শুভাগমনে দুনিয়াবাসী অন্ধকার ও বর্বরতার রাজত্ব থেকে মুক্তির স্বাদ পেয়েছিল।

 

তিনি বলেন, একসময় মুসলমানরা বিশ্ব নেতৃত্ব দিতো।আজকে নিজেদের মধ্যে দলাদলিতে বিভক্ত হয়ে পড়েছি আমরা। আজকে বিশ্বজুড়ে মানুষে মানুষে হানাহানি, যুদ্ধ, অস্থিরতা ও অশান্তি বিরাজ করছে। সমাজে চলছে অবক্ষয় ও নৈরাজ্য। এসব থেকে মুক্তি পেতে এবং বিশ্বব্যাপী মানুষের শান্তি প্রতিষ্ঠায় ও স্বাভাবিক জীবনের নিশ্চয়তা বিধানে প্রিয় নবীর (সা.) আদর্শ অনুসরণের বিকল্প নেই। মুসলমানদের মধ্যে ঐক্যের সময় এসেছে। আর আমাদের মনে রাখতে হবে নবী মুহাম্মদ (সা.) সৃষ্টি কুলের জন্য আল্লাহর দেয়া সেরা নেয়ামত।তাই পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপনের মাধ্যমে আল্লাহর দেয়া শ্রেষ্ঠ নেয়ামতের শুকরিয়া আদায় করে আল্লাহ ও রাসুল (সা.) এর রেজামন্দি হাসিল করতে হবে।

 

বৃহস্পতিবার রাত ৯টায় কুমিল্লা কেন্দ্রিয় ঈদগাহ ময়দানে আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কুমিল্লা জেলা শাখার উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত সুন্নি মহাসম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ।

 

মাহফিলে সভাপতিত্ব করেন আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কেন্দ্রিয় কমিটির মহাসচিব ও কুমিল্লা জেলা কমিটির সভাপতি আলহাজ্ব শাহ মোহাম্মদ আলমগীর খান মাইজভান্ডারী।

 

প্রধান অতিথির বক্তব্যে পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট শাহসুফী সাইয়্যিদ সাইফুদ্দিন আহমদ আরো বলেন, আমাদের প্রিয় হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম না হলে কুল-কায়িনাত সৃষ্টি হতো না। মহান আল্লাহ রাব্বুল আলামীন নবী করীম (সা:) কে সমগ্র মানব জাতির জন্য রহমত হিসাবে পাঠিয়েছেন। আর আমরা আল্লাহর সেই প্রিয় হাবীবের উম্মত হবার সৌভাগ্য অর্জন করেছি।নবীর আগমনে আমরা খুশি। নবীর সাথে যারা দুশমনি করবে, নবীর শানে যারা বেয়াদবি করবে তাদের সাথে আমাদের সম্পর্ক নেই। আজকে কিছু লেবাসধারী আলেমের কারণে গোটা আলেম সমাজ সমালোচিত। যারা এদেশে বসবাস করে রাষ্ট্রের বিরোধিতা করে তারা দেশ প্রেমিক হতে পারে না।

 

সভাপতির বক্তব্যে আলহাজ্ব শাহ মোঃ আলমগীর খান বলেন, আমরা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও দেশপ্রেমে বিশ্বাসী। আমরা সুন্নিয়ত ও তরিকতের কথা বলি। আমরা নবীর আদর্শের কথা বলি। ধর্মীয় লেবাসধারীদের প্ররোচনা থেকে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

 

আহলে সুন্নাত ওয়াল জামাত কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক খাদেম মো. ফিরোজ মাইজভান্ডারী ও মানিক মিয়া খন্দকার মাইজভান্ডারী ও মাহবুব আলম সেলিম মাইজভান্ডারীর সঞ্চালনায় মাহফিলে বয়ান করেন পীরজাদা বাকী বিল্লাহ আযহারী, পীরজাদা শেখ সাদি আবদুল্লাহ ও হাজী মাওলানা আবদুস সাত্তার মাইজভান্ডার, মাওলানা শাহজাহান সিদ্দিকী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

Last Updated on November 17, 2022 10:40 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102