রবিবার, ০৫ মে ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

তিতাসে আদালতের স্থিতিবস্থা জায়গা দখল চেষ্টার অভিযোগ পরলোকগত চেয়ারম্যান পরিবারের

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ২০ মে, ২০২৩
  • ৮৪ দেখা হয়েছে

নানা ঘটনায় কুমিল্লার আলোচিত উপজেলা তিতাস। ২০১৬ সালের ২৮ মে ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিন ওই উপজেলার বলরামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন চেয়ারম্যানকে হত্যা করা হয়। এর পর থেকে এলাকার একটি চক্র তিতাস উপজেলার মাছিমপুর বাজারের বলরামপুর মৌজায় পরলোকগত চেয়ারম্যান ও তার পরিবারের ৩১ শতক জায়গা দখলের অপচেষ্টা শুরু করেন। যদিও এর আগে ২০১৪ সালে ওই জায়গার মালিকানা দাবি করেন হোমনা উপজেলার আবদুল্লাহপুর গ্রামের সহিদ সোলায়মান ও মোশাররফ হোসেন নামে দুই ব্যক্তি। ওইসময় কামাল উদ্দিন চেয়ারম্যান পরিবারের পক্ষ থেকে আদালতে মামলা করা হয়। আদালত তখন ওই জায়গার উপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। এরিমধ্যে মারা যান জায়গার মালিকনা দাবী করা সহিদ সোলায়মান। দীর্ঘদিন পর আবারও ওই জায়গার ওপর নজর পড়ে আরেকটি চক্রের। যারা পরলোকগত সহিদ সোলায়মানের পরিবার থেকে জায়গার অর্ধেক ক্রেতা দাবীদাররা সেখানকার ভাড়াটিয়াদের উচ্ছেদে নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছেন।

 

শনিবার (২০ মে) মাছিমপুর বাজারের নিজ বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন পরলোকগত চেয়ারম্যান কামাল উদ্দিনের ছেলে আমান উল্লাহ। তিনি বলেন, ওই জায়গার অর্ধেকাংশ গোপনে বিক্রি করার পর যারা কিনেছেন বলে দাবী করছেন তারা জোরপূর্বক ও অবৈধভাবে জমি দখলের চেষ্টা করছেন। আমাদের হয়রানি করছেন। এ অবস্থায় বাধ্য হয়ে আমরা আইনগত পদক্ষেপ নিই। এরপরেও আমাদের হুমকি দেওয়া হচ্ছে।

 

এবিষয়ে জমির ক্রেতা মাছিমপুর গ্রামের মো. হাবিব সরকার বলেন, তারা আটজনে মিলে এক কোটি ৫৫ লাখ টাকা দিয়ে এই জায়গা কিনেছেন। জায়গা কেনার এক সপ্তাহ পর জানতে পারেন এই জায়গা নিয়ে আদালতের স্থিতিবস্থা রয়েছে। এরপর তারা আর জায়গাটি দখলের জন্য যাননি। এলাকায় তাদের বিরুদ্ধে কোন অভিযোগ নেই বলেও দাবী করেন।

Last Updated on May 20, 2023 7:51 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102