রবিবার, ০৫ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

পরিবেশ রক্ষার অন্যতম ওষুধ বৃক্ষরোপণ : উপজেলা চেয়ারম্যান টুটুল

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩০ দেখা হয়েছে

ছবি: স্থানীয় লোকজনের মাঝে গাছের চারা বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল #  

কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেছেন,সুস্থ জীবনযাপনের জন্য দূষণমুক্ত সুস্থ পরিবেশ একান্ত প্রয়োজন।দূষণমুক্ত সুস্থ পরিবেশ গঠনে বৃক্ষরোপণ ও তা সংরক্ষনের ভূমিকা অন্যতম উল্লেখযোগ্য।গাছ আমাদের একমাত্র অকৃত্রিম বন্ধু। গাছপালা বাদ দিয়ে পৃথিবীতে অন্য কোনো জীবের অস্তিত্ব কল্পনাই করা যায়না। জীবনের প্রতিটি পদক্ষেপে, প্রত্যেকটি জীব প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে গাছ-পালার ওপর নির্ভরশীল। পরিবেশ রক্ষার অন্যতম ওষুধ হলো বৃক্ষরোপণ।তাই একান্ত আমাদের নিজেদেরই স্বার্থেই চারা গাছ, নতুন গাছ লাগানোর প্রয়োজন।

উপজেলা চেয়ারম্যান টুটুল আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানবজীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা, প্রকৃতি রক্ষা এসব দূরদর্শী চিন্তা থেকেই মুজিববর্ষকে উপলক্ষ্য করে সারা দেশে এককোটি বৃক্ষরোপণের উদ্যোগ গ্রহণ করেছেন।প্রধানমন্ত্রীর এ উদ্যোগ আগামীদিনে আরণ্যক সভ্যতার উদার প্রশান্ত জীবনের কথাই জানান দিবে।

সোমবার (৭ সেপ্টেম্বর) বিকালে কুমিল্লা কেন্দ্রিয় সমবায় ব্যাংক লিমিটেডের আয়োজনে ও কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের সহযোগিতায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কুমিল্লা সদর উপজেলার ২নং দূর্গাপুর (দক্ষিন)ইউনিয়নের চম্পকনগর গাউসুল আজম মসজিদ প্রাঙ্গনে এ কর্মসূচির আয়োজন করা হয়। এসময় মসজিদ প্রাঙ্গণে বৃক্ষরোপন করা হয় এবং এলাকাবাসীর মাঝে গাছের চারা ও মাস্ক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা কেন্দ্রিয় সমবায় ব্যাংক লিমিটেডের সভাপতি অ্যাডভোকেট কাজী নাজমুস সা’দাত। তিনি বলেন, গাছের চারা রোপণ এবং পরিচর্যার বিষয়ে সবাইকে আরও যতœবান হতে হবে। একথা অনস্বীকার্য যে, বৃক্ষরোপণের বিকল্প আর কিছুই হতে পারে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, ভারপ্রাপ্ত জেলা সমবায়  কর্মকর্তা বিল্লাল হোসেন, দূর্গাপুর দক্ষিন ইউপি চেয়ারম্যান ও কেটিসিসিএ লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব মো. আমিনুল হক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা কেন্দ্রিয় সমবায় ব্যাংকের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ সিরাজুল হক, মোঃ শরিফুল ইসলাম ভূঁঞা, নির্বাহী কর্মকর্তা শাহজাহান সিরাজ, সাবেক সহ-সভাপতি, হাজী ইয়াছিন আহমেদ।

এছাড়াও কে.টি.সি.সি.এ. লিমিটেডের সাবেক সহসভাপতি সাত্তার হোসেন, কুমিল্লা জেলা সমবায় ইউনিয়নের সহ-সভাপতি অ্যাডভোকেট আকতার হোসাইন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কুমিল্লা জেলা সমবায় ইউনিয়নের সহসভাপতি সাত্তার হোসেন।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 7, 2020 5:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102