রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা যুবদল নেতা সোহেল হত্যা মামলার রায়ে মিঠুর মৃত্যুদন্ডাদেশ

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৬৬ দেখা হয়েছে

২০১২ সালের ২৯ সেপ্টেম্বর গ্রেফতার অবস্থায় আহসান হাবিব মিঠু। ফাইল ছবি #

কুমিল্লা শহর যুবদলের যুগ্ম আহবায়ক এসএম তৌহিদ সোহেল হত্যা মামলার রায়ে একজনের মৃত্যুদন্ড ও অপর দুই আসামীকে বেকসুর খালাস দিয়েছে কুমিল্লার আদালত।

বুধবার (৯ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।

রায়ে বিবাদী পক্ষ সন্তোষ প্রকাশ করলেও বাদী সন্তুষ্ট হননি এ রায়ে। বাদী খালাসপ্রাপ্ত দুই আসামীর সাজার লক্ষ্যে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানিয়েছেন।

আট বছর আগে কুমিল্লা শহরের রেইসকোর্স এলাকায় খুন হওয়া  যুবদল নেতা এসএম তৌহিদ সোহেল হত্যা মামলায় বহিস্কৃত যুবদল নেতা আহসান হাবিব মিঠুকে মৃত্যুদন্ড এবং তার বড় ভাই জেলা বিএনপি নেতা মোস্তফা জামান ও মিঠুর বন্ধু হাসানকে বেকসুর খালাস প্রদান করে আদালত। বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আলী আক্কাস রায়ে সন্তোষ প্রকাশ করেন।

অপরদিকে মামলার বাদী নিহত তৌহিদ সোহেলের স্ত্রী বদরুন নাহার লুনা বলেন, ‘আমার স্বামীকে যারা হত্যা করেছে তাদের মধ্যে দুইজনকে আদালত বেকসুর খালাস দিয়েছে। আর জামিনে এসে পলাতক আহসান হাবিব মিঠুকে মৃত্যুদন্ড দিয়েছে। এখন তো খালাস পাওয়া আসামীদের জন্য রেইসকোর্স এলাকায় থাকা সম্ভব হবে না। আমরা এ রায় মানি না। আমরা উচ্চ আদালতে আপিল করবো।’

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ সেপ্টেম্বর রবিবার সন্ধ্যায় কুমিল্লা শহরের রেইসকোর্স এলাকার একটি চা দোকানে কুমিল্লা শহর যুবদলের যুগ্ম আহবায়ক তৌহিদ সোহেলের সাথে কথাকাটাকাটি হয় শহর যুবদলের অপর যুগ্ম আহবায়ক আহসান হাবিব মিঠুর। দুইজনের বসবাস একই এলাকায়।  কথা কাটাকাটির একপর্যায়ে মিঠু রাগাম্বিত হয়ে তার কাছে থাকা ছোরা দিয়ে সোহেলের বুকে ও পেটে দু’বার ছুরিকাঘাত করে ঘটনাস্থল থেকে চলে যায়। পরে মূমর্ষ অবস্থায় স্থানীয় লোকজন নগরের ঝাউতলায় মুন হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সোহেলকে মৃত ঘোষণা করেন। নিহত যুবদল নেতা সোহেলের দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। এঘটনায় নিহত সোহেলের স্ত্রী বদরুননাহার লুনা বাদী হয়ে কোতয়ালী থানায় মামলা করেন। মামলায় আহসান হাবিব মিঠু ও তার বড় ভাই কুমিল্লা (দক্ষিণ) জেলা বিএনপি নেতা মোস্তফা জামানসহ অজ্ঞাত চারজনকে আসামী করা হয়। মামলাটির তদন্ত কর্মকর্তা ছিলেন এস.আই গৌতম চন্দ্র দে।

হত্যার ১৩দিনের মাথায় কুমিল্লা কোতয়ালী মডেল থানার পুলিশ ঘাতক আহসান হাবিব মিঠুকে ২৯ সেপ্টেম্বর শনিবার মধ্যরাতে ঢাকার কলাবাগান থানার কাঁঠালবাগান এলাকা থেকে গ্রেফতার করে।দীর্ঘদিন জেল হাজতে থাকার পর জামিনে বের হয়ে মিঠু আত্মগোপন করে বলে জানা গেছে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 9, 2020 5:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102