রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লার দূর্গাপুর দক্ষিন ইউপি উপনির্বাচনে মকবুল হোসেন বিজয়ী

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ২৭২ দেখা হয়েছে

ইউপি সদস্য পদে উপ-নির্বাচনে জয়ী মকবুল হোসেন #
দিনভর টানটান উত্তেজনা শেষে অবাধ শান্তিপূর্ণ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে এমপি হাজী বাহার অনুসারী প্রার্থী মকবুল হোসেন (মোরগ প্রতীক) নির্বাচিত হন। শনিবার (১০ অক্টোবর) শহরতলীর খেতাসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কুমিল্লা আদর্শ সদর উপজেলার দূর্গাপুর দক্ষিন ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে উপ-নির্বাচন অনুুষ্ঠিত হয়। এই ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলমের মৃত্যু হলে মেম্বারপদটি শূন্য হয়।

শেষ পর্যন্ত কোন ধরনের অঘটন ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে দূর্গাপুর দক্ষিন ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে উপ-নির্বাচন। অপ্রীতিকর ঘটনারোধে প্রশাসন ছিল কঠোর অবস্থানে। উপ- নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করেন আওয়ামী লীগ সমর্থিত কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার অনুসারী মকবুল হোসেন ( মোরগ প্রতীক) ও স্থানীয় বিএনপি-জামায়াত সমর্থিত ওসমান গনি ( বৈদুুত্যিক পাখা)।

আইন-শৃংখলা নিয়ন্ত্রনে রাখতে শুক্রবার রাত থেকে কয়েক স্তর বিশিষ্ঠ নিরাপত্তা নিশ্চিত করা হয়। শনিবার নির্বাচন পর্যবেক্ষন করেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন সহ র‌্যাবের টহল টিম। এছাড়া অবাধ সূষ্ঠ নির্বাচন নিশ্চিত করতে কুমিল্লা আদর্শ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন, সহকারী কমিশনার (ভূমি) সহ সংশ্লিষ্ট কর্মকর্তা কেন্দ্রে অবস্থান করেন। ভোটার আসার সড়ক পথ সহ ভোট কেন্দ্র ও আশেপাশে বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়।

উপ-নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হোসেন জানান, অবাধ,সূষ্ঠ ও শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে ৩ হাজার ২৫৪ ভোটারের মধ্যে ভোট দিয়েছে ১ হাজার ৬৩৫ ভোট। মোরগ প্রতীকের প্রার্থী মকবুল হোসেন ৯৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। একমাত্র প্রতিদ্বন্ধি বৈদুতিক পাখা প্রতীকের প্রার্থী উসমান গনি পেয়েছেন ৬০৭ ভোট।

দূর্গাপুর দক্ষিন ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মো.আমিনুল হক বলেন, ইউপি নির্বাচনে এই এলাকার মানুষ আর কখনো এত কর্মী-সমর্থক ও উৎসুক মানুষ দেখেনি। প্রশাসনের কঠোরতা ও এত মানুষের উপস্থিতিতে দূর্গাপুর দক্ষিন ইউনিয়নে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয়েছে এটা আমাদের জন্য গর্ব।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং ভিডিও খবর দেখতে  protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 10, 2020 5:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102