রবিবার, ০৫ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ব্রাহ্মণপাড়া স্ট্যান্ডে জিপি আদায় বন্ধ, সহনীয় ভাড়া নির্ধারণ

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ৯৪১ দেখা হয়েছে

ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লা শহরের শাসনগাছা পর্যন্ত ২৩ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে জিপির নামে সিএনজিচালিত অটোরিকশা চালকদের কাছ থেকে আদায় করা হয় টাকা। জিপির টাকা আদায় নিয়ে নানা অপ্রীতিকর ঘটনাও ঘটেছে।এই সড়কে জনপ্রতি ৩০টাকার ভাড়া বেড়ে তিন দফায় ৮০ টাকা হয়েছে।কারণ দফায় দফায় বাড়ানো হতো জিপির টাকা। আর এর খেসারত দিতো সাধারণ যাত্রীরা।অবশেষে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে জিপি আদায় বন্ধের ঘোষণা ও সহনীয় ভাড়া নির্ধারণ করায় স্বস্তি প্রকাশ করেছেন সাধারণ যাত্রী ও চালকরা।

জিপি (চাঁদা) উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা প্রশাসন।একই সাথে কঠোর হঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, উপজেলা সদরে স্ট্যান্ডের ইজারা সংক্রান্ত সমস্যা শেষ না হওয়া পর্যন্ত পরিবহন থেকে জিপির নামে টাকা আদায় বন্ধ থাকবে এবং পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত উপজেলা প্রশাসনের এ ঘোষণা বলবৎ থাকবে। কেবল জিপি আদায় বন্ধই নয়, ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লা শাসনগাছা স্ট্যান্ড পর্যন্ত জনপ্রতি ভাড়া ৪০টাকা নির্ধারণ করে দেয়া হয়। এ নির্দেশনা অমান্য করলে আইনি ব্যবস্থা গ্রহণেরও হুঁশিয়ারি দেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আমিনুল ইসলাম সুজন ।

রবিবার (১১ অক্টোবর) সকালে ব্রাহ্মণপাড়া সদর বাসস্ট্যান্ড এলাকায় উপস্থিত হয়ে সিএনজিচালিত অটোরিকশা চালকদের উদ্দেশ্যে জিপির নামে টাকা আদায় বন্ধের ঘোষণা দেন এবং কুমিল্লা-ব্রাহ্মণপাড়া রুটের ভাড়া নির্ধারণ করে দেন।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা বলেন-কোন চালক জিপির নামে টাকা দেবেন না।  জিপির নামে যানবাহন থেকে টাকা আদায় করলে এবং যাত্রী থেকে অতিরিক্ত ভাড়া আদায় করার কোন অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন-ব্রাহ্মণপাড়া উপজেলা টেন্ডার কমিটির সদস্য সচিব উপজেলা প্রকৌশলী  মো: সাইফুল ইসলাম,  কৃষি অফিসার মো: মাহবুবুল হাসান, বিআরডিবি কর্মকর্তা, সদর ইউপি চেয়ারম্যান হাজী জসিম উদ্দিনসহ উপজেলার বিভিন্ন এলাকার সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশার চালকগণ।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং ভিডিও খবর দেখতে  protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 11, 2020 12:44 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102