সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী

কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ : বসন্ত বরণ হবে অনলাইনে

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৯৮ দেখা হয়েছে

কুমিল্লার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ ‘ঋতুরাজ বসন্ত আসবেই’ এই স্লোগানকে সামনে রেখে অনলাইনে বসন্ত বরণের আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করেছে। অনুষ্ঠানটি রবিবার (১৪ ফেব্রুয়ারি- পহেলা ফালগুন ১৪২৭ বঙ্গাব্দ) সকাল ১০টা থেকে ৩ ঘন্টাব্যাপি সোশ্যাল মিডিয়া এবং ইউটিউবে সরাসরি সম্প্রচার করবে ।

অনুষ্ঠানটি কলেজের ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলে একযোগে সরাসরি সম্প্রচার হবে। যেখানে কলেজের শিক্ষার্থীদের পাঠানো বিভিন্ন সাংস্কৃতিক উপস্থাপনার ভিডিও, নাচ, গান, কবিতা, ফ্যাশন শো এবং নাটিকা প্রদর্শিত হবে। ইতিমধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের রেকর্ড সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে। অনুষ্ঠানটি লাইভ স্ট্রিমিং হবে রবিবার সকাল ১০টা থেকে। পেইজ লিংক: https://www.facebook.com/Cumilla-Shikkha-Board-Govt-Model.

# কলেজে বসন্ত উৎসব উদ্বোধনের ফাইলফটো।

অনলাইন বসন্তবরণ উৎসবের সাংস্কৃতিক পর্বের সমন্বয়ক সমাজকর্ম বিভাগের প্রভাষক রেজোয়ানা আক্তার জানান, করোনা প্রাদুর্ভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পূর্বের ন্যায় এবার ক্যাম্পাস বসন্তবরণ উৎসব হচ্ছে না। তাই বলেতো বসন্ত থেমে থাকবেনা। স্বাগত জানানো হোক বা না হোক, প্রকৃতি তার উপহার দিতে ভুলবে না। তাই আমাদের সংস্কৃতিমনা অধ্যক্ষ স্যার আমাদের শিক্ষার্থীদের প্রানবন্ত রাখতে অনলাইনে বসন্ত উৎসবের আয়োজন করেছে। আশা করছি এ অনুষ্ঠান সবার জন্য বেশ উপভোগ্য হবে।

# কলেজে বসন্ত ‍উৎসবের সাংস্কৃতিক পরিবেশনার ফাইলফটো।

কলেজ অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হক বলেন, ‘বাঙালি জাতির অন্যতম উৎসব হচ্ছে পহেলা ফাল্গুনের বসন্তবরণ এবং পিঠা উৎসব। কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ প্রতি বছরই অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে আসছে। কিন্ত এবছর দেশের পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার্থে এখনই খুলছেনা শিক্ষা প্রতিষ্ঠান। তাই বাঙালি জাতির বসন্ত বরণের যে ঐতিহ্য, সেটি ধরে রাখতেই ক্ষুদ্র পরিসরে হলেও আমরা অনলাইনে এ আয়োজন করতে যাচ্ছি। আমাদের শিক্ষার্থীদেরকে একঘুয়েমি কাটাতে এই অনলাইন অনুষ্ঠান বেশ উৎসাহ যুগাবে। আশাকরি আমাদের অভিভাবকরাও সপরিবারে সানন্দ্রে ঊপভোগ করতে পারবে।

উল্লেখ্য,কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ প্রতি বছর বসন্ত ঋতুকে স্বাগত জানাতে পহেলা ফাল্গুন “বসন্ত বরণ” উৎসব পালন করে থাকে। এই বছর করোনাভাইরাস মহামারির কারণে বসন্ত আসলেও বরণ করা হচ্ছে অনলাইনে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন ধন্যবাদ

Last Updated on February 13, 2021 11:03 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102