রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজে ভার্চুয়ালি বসন্ত উৎসব

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩১১ দেখা হয়েছে

গোটা পৃথিবী যখন করোনা মহামারির তীব্র ছোবলে আক্রান্ত, শিক্ষার্থীরা যখন একঘেঁয়ে ও ঘরোয়া পরিবেশে ক্লান্ত, পরিশ্রান্ত এবং বিভিন্ন ধরনের মানসিক চাপে বিপর্যস্ত- এমন পরিস্থিতিতে  শিক্ষার্থীদের একদোন্ড মানসিক প্রশান্তি দিতে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের ভার্চুয়ালি বসন্ত উৎসব আয়োজন ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) পহেলা ফাল্গুন সকাল ১০ টা থেকে ভার্চুয়াল বসন্ত উৎসবের আয়োজন কলেজের ফেসবুক পেজ থেকে লাইভ স্ট্রিমিং করা হয়। কলেজের শিক্ষার্থীরা ফাল্গুন ও বসন্ত উপলক্ষে বিভিন্ন সংগীত, নৃত্য ও আবৃতি পরিবেশন করে। মনোমুগ্ধকর পরিবেশনার মাধ্যমে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অনুষ্ঠানটিকে করে তুলেছে প্রাণবন্ত ও উচ্ছ¦সিত। অনুষ্ঠানে যারা সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশনায় অংশগ্রহণ করেছে তারা হলেন- ফাইরুজ তাবাস্সুম নোভা, ফাতেমা-তুয-যাহরা, রফিকুল মুকিত, তাসনুভা হাসান, ফাইমা লিমি, সামিয়া সরকার, অদিতি রানী রায়, তাসনোভা রুবাইয়াত ঈদা, মিশকাতুল মুনির আদিবা, ফারিহা মুনতাহা, নাহিদা কাদের মীম, মিথিলা রানী ও প্রথমা হাসান।

অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন প্রতিষ্ঠানের শিক্ষার্থী নাজিয়া আক্তার ও রিফা তামান্না তানহা। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হক। যিনি বসন্ত উৎসবের সামগ্রিক বিষয়ের ওপর দিকে নির্দেশনা ও পরামর্শ দিয়েছেন।

অনুষ্ঠানটি বিপুল সংখ্যক মানুষের ভিউজ হয়েছে। অসংখ্য লাইক, শেয়ার ও  কমেন্ট করা হয়েছে। কমেন্টে করোনাকালিন পরিস্থিতিতে এ ধরনের আয়োজনের ভূয়সী প্রশংসা করেছেন দর্শকরা।

কমেন্টে সুমনা নামের একজন লিখেছেন, বিশেষ পরিস্থিতিতে অনিন্দ সুন্দর আয়োজন যা স্মরণীয়  হয়ে থাকবে। নাসিমা আক্তার মন্তব্য করেন, ‘আমি আমার বোনদের নিয়ে এ সুন্দর আয়োজন উপভোগ করছি। হালিমা খাতুন লিখেছেন- স্টেইজ ও নাচগুলো মনোমুগ্ধকর।  মনোয়ারা বেগম লিখেছেন , সব মিলিয়ে অসাধারন। নারগিস আরোজ মন্তব্য করেন, আমি আপ্লুত,অভিভূত। ।লিপি মন্তব্য করেন, অভিনব ও ব্যতিক্রমী চিন্তার প্রতিফল।

এভাবেই দর্শকরা তথ্য প্রযুক্তির ইতিবাচক ব্যবহারের মাধ্যমে নান্দনিক ও সৃজনশীল আয়োজনের জন্য কলেজ কর্তৃপক্ষের প্রশংসা করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 14, 2021 11:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102