রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ওরা পুরষ ! হিজড়াবেশে চাঁদাবাজি : অবশেষে গ্রেফতার

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৩০৪ দেখা হয়েছে

প্রসাধনীর সাজগোজ আর পোশাক-পরিচ্ছদে পুরোদমে সুন্দরী নারী। রাস্তাঘাটে তাদের পরিচয় তারা তৃতীয় লিঙ্গ বা হিজড়া। নামের বাহারেও রয়েছে নারী সাজের বৈশিষ্ট্য।  অথচ এই সাজগোজ ও পোশাকের ভেতরে লুকিয়ে আছে পুরুষত্বের পরিচয়।

দলবেঁধে রাস্তায় বেরুলেই হাততালি অঙ্গভঙ্গি দেখিয়ে নিজেদের তৃতীয় লিঙ্গ বা হিজড়া পরিচয় দিয়ে মার্কেট দোকানপাট ও গণপরিবহনে মানুষকে অনেকটা জিম্মি করে টাকা আদায় করে ওরা। যা রীতিমতো চাঁদাবাজি।

পরিবহনে চাঁদাবাজির অভিযোগে তৃতীয় লিঙ্গ বা হিজড়া বেশধারী এমন একটি চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ ও তল্লাশির পর জানা গেছে, তাদের কেউই তৃতীয় লিঙ্গের ব্যক্তি নয়, তারা পুরুষ। পথে-ঘাটে ছদ্মনাম হিসেবে মৌসুমী, অনিকা দুলি ও তুলি নামেই ছিল তাদের পদচারণা।

শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান রাজধানীর উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন।

গণমাধ্যমকে ওসি বলেন, গ্রেফতারের পর তৃতীয় লিঙ্গের চারজনকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হয়। এরপর জানা গেছে, তারা মূলত তৃতীয় লিঙ্গের ব্যক্তি নয়। তারা সবাই পুরুষ। তৃতীয় লিঙ্গের ব্যক্তি সেজে দীর্ঘদিন ধরে রাজধানীর উত্তরার বিভিন্ন যানবাহন থেকে চাঁদাবাজি করতেন। দাবি করা টাকা না দিলে কাউন্টার ও গাড়িতে রীতিমতো তাণ্ডব চালাতেন। যাত্রীদের সঙ্গে অশ্লীল আচরণ করতেন। আজ (শনিবার)  সকালে অভিযুক্তরা উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরের বিএনএস টাওয়ারের সামনে এনা পরিবহনের ম্যানেজার জিয়াউল হকের কাছে দুই হাজার টাকা চাঁদা দাবি করেন। দিতে অস্বীকৃতি করলে তারা যাত্রীদের সঙ্গে অশোভন আচরণ শুরু করেন। একপর্যায়ে জিয়াউল হক  ৫০০ টাকা দিতে রাজি হন। কিন্তু তারা তাদের দাবি করা টাকার জন্য অনড় থাকেন। তারা ভুক্তভোগী জিয়ার পকেট থেকে এক হাজার ১০ টাকা নিয়ে নেন এবং আরও ৪৯০ টাকার জন্য কাউন্টারজুড়ে হৈ হুল্লোড় করতে থাকেন। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তৃতীয় লিঙ্গের চারজনকে গ্রেফতার করে।

প্রসঙ্গত,কেবল রাজধানী ঢাকায় নয়, দেশের বিভিন্ন জেলা, উপজেলাগুলোতে তৃতীয় লিঙ্গ বা হিজড়া বেশধারিরা মার্কেট, দোকানপাট, বাস, কমিউনিটি সেন্টারে ও বিভিন্ন বাসা বাড়ির অনুষ্ঠানে দলবেঁধে হাজির হয়ে ব্যাপক চাঁদাবাজি করে থাকে।

Last Updated on September 3, 2022 9:01 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102