রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লায় হার্টকেয়ার ফাউন্ডেশনের আয়োজনে দুস্থ অসহায় ও প্রতিবন্ধীরা পেল মানবিক সহায়তা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ৩ মে, ২০২১
  • ২৮৪ দেখা হয়েছে

একদিকে করোনা মহামারি, আরেকদিকে চলছে রোজা, সামনে ঈদুল ফিতর।দুস্থ, অসহায়, দরিদ্র প্রতিবন্ধীদের জন্য এটি একটি কঠিন সময়।আর এমনি পরিস্থিতিতে সরকারি ব্যবস্থাপনার বাইরে এসব মানুষদের পাশে দাঁড়িয়েছেন অনেক সংগঠন, অনেক ব্যক্তি।  কুমিল্লায় হার্টকেয়ার ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান প্রায় ১৭ বছর ধরে বিভিন্ন বয়সী ৭৫ হাজারের বেশি স্বল্প আয়ের ও হতদরিদ্র মানুষকে বিনাখরচে হার্টের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে।এর পাশাপাশি গত বছর করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘিরে লকডাউন শুরুর পর থেকে সংগঠনটি অসহায় হতদরিদ্রদের মাঝে সাধ্যমত মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে।

এবারে করোনা মহামারির এই সময়ে ও ঈদুল ফিতরকে সামনে রেখে হার্টকেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় অসহায়, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার, সেলাইমেশিন ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (৩ মে) সকাল ১১টা থেকে কুমিল্লা নগরীর বাদুরতলা শিশুমঙ্গল সড়কে প্রতিষ্ঠানটির কার্যালয় থেকে ১২০জন অসহায় দুস্থের মাঝে জনপ্রতি ১৫ কেজির একটি করে খাদ্যসামগ্রীর ব্যাগ বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- দুই কেজি পোলাও চালসহ দশ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার ভোজ্যতেল, এক কেজি পেঁয়াজ, এক কেজি চিনি, এক কেজি সেমাই এবং আধা কেজি গুড়ো দুধ । এছাড়াও প্রতিবন্ধীদের মাঝে ১৯টি হুইলচেয়ার ও দুস্থ নারীদের মাঝে দশটি সেলাইমেশিন বিতরণ করা হয়।

হার্টকেয়ার ফাউন্ডেশন কুমিল্লার সভাপতি বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন, করোনা মহামারীর ভয়াবহ দুর্যোগকালে অসহায় মানুষের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য বর্তমানে আমেরিকা প্রবাসী বাংলাদেশী বংশদ্ভুত চিকিৎসক দম্পতি ডা. মিনহাজ করিম (k-43),  ডা. আনজুম করিম এবং হুইল চেয়ার প্রদান ও এই মানবিক কাজে মূল সমন্বয়কের দায়িত্ব পালন করার জন্য আমেরিকা প্রবাসী ডা. পারভেজ করিমকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

মানবিক চিকিৎসক ডা. তৃপ্তীশ আরও বলেন, হার্টকেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে আমরা প্রাথমিকভাবে চারটি সেলাই মেশিন দিয়ে  সমাজসেবা কার্যালয়ের প্রত্যক্ষ তত্বাবধানে দুস্থ নারীদের কল্যাণে একটি সেলাই প্রশিক্ষন কেন্দ্র চালু করি। যার মাধ্যমে এই অসহায় নারীরা স্বাবলম্বী হয়ে নিজেদের পরিবারের ভরণপোষনের ব্যবস্থা নিজেরাই করতে পারছে। আমরা শুধু মানুষকে সাহায্য দিয়ে পরনির্ভরশীল করে রাখতে চাইনা বরং তাদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে চাই এবং সেই লক্ষ্যে সমাজের দানশীল ব্যক্তিবর্গকেও এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

খাদ্যসামগ্রী, হুইলচেয়ার, সেলাইমেশিন বিতরণকালে উপস্থিত ছিলেন হার্টকেয়ার ফাউন্ডেশনের সহ-সভাপতি ডা. মল্লিকা বিশ্বাস, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা কমরেড আনোয়ার হোসেন ও সদর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মিসেস রায়হান রহমান হেলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।     

Last Updated on May 3, 2021 2:11 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102