বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাঙালির সামগ্রিক জীবনে রবীন্দ্রনাথের অপরিহার্যতা অনস্বীকার্য : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান # বর্ণাঢ্য আয়োজনে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের কবিগুরুর জন্মবার্ষিকী উদযাপন কুমিল্লা আইডিয়াল কলেজে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদযাপন কুবিতে জরুরি সিন্ডিকেট সভা : পৃথক তদন্ত কমিটি গঠন কুমিল্লায় রবীন্দ্র স্মৃতি : এখনও সময় আছে সংরক্ষনের আজ বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী ।। দুইবারের আগমনের স্মৃতিতে কুমিল্লা দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি

কুমিল্লা নগরীতে বিদ্যুতের লোডশেডিংয়ে ভোগান্তি চরমে

সাদিক মামুন
  • আপডেট টাইম শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩৬ দেখা হয়েছে

গ্রাহক সংখ্যা বৃদ্ধি ও চাহিদার দিক থেকে কুমিল্লায় বিদ্যুতের সার্বিক পরিস্থিতি আগের চেয়ে উন্নত হলেও আশ্বিনের গরমে বাসা-বাড়ি, অফিস-আদালত, শিল্প-কারখানায় বিদ্যুতের আসা-যাওয়ার ঘটনা কাজ-কর্ম ও স্বাভাবিক জীবনযাত্রায় ছন্দপতন ঘটাচ্ছে। প্রতিদিন কমবেশি লোডশেডিং ভোগান্তিতে পড়ছে গ্রাহকরা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) নগরীর, গাংচর, গর্জনখোলা, শুভপুর, চানপুর, চকবাজার, কোতয়ালী থানা রোড, রাজগঞ্জ, বজ্রপুর, দারোগাবাড়ী, মনোহরপুরসহ বিভিন্ন এলাকায়  ভোর ৫টা থেকে রাত ৯টা (রিপোর্ট টাইম) পর্যন্ত অন্তত ৯ বার বিদ্যুৎ আসা-যাওয়া করেছে। শনিবারের প্রচন্ড গরমের সময়ে ভোর থেকে বেলা ৩টা পর্যন্ত ৫বার বিদ্যুতের লোডশডিং সময় ছিল প্রতিবারে ৪০ মিনিট থেকে এক ঘন্টা। আর বিকেলে ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত ৪ বারের লোডশেডিংয়ে পাঁচ ঘন্টায় বিদ্যুৎ মিলেছে মাত্র দুই ঘন্টা। এ রিপোর্ট লিখা পর্যন্ত সর্বশেষ ৮টা ৪০ মিনিটে শুরু হওয়া লোডশেডিং শেষ হয় রাত ৯টা ৩৬মিনিটে। এরপর রাতে আর কতোবার লোডশেডিং হবে এটা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ভাল বলতে পারবেন।

কুমিল্লায় প্রতিদিন শহর ও শহরতলীর গ্রাহকরা সকাল দুপুর, রাতে এমনকি ভোরেও বিদ্যুতের লোডশেডিংয়ের শিকার হচ্ছেন। গ্রাহকদের অভিযোগ, প্রতিদিনই দিনে-রাতে একাধিকবার বিদ্যুৎ চলে যায়। এক ঘন্টা থেকে দেড় দুই ঘন্টা পরে বিদ্যুৎ আসছে। বাসাবাড়িতে নিরপদে মটর চালু করতে না পারায় পানির সংকট দেখা দিচ্ছে।ইলেকট্রনিক্স সামগ্রীর মধ্যে টিভি, ফ্রিজ নষ্ট হওয়ার আশঙ্কায় রয়েছেন ঘরের লোকজন। করোনায় স্কুল কলেজ খোলা না থাকলেও ঘরে শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটছে। স্থানীয় পত্রিকা অফিসগুলোতে এবং অনলাইন নিউজ মিডিয়া হাউজগুলোতে কাজের চরম ব্যাঘাত ঘটছে। আবার ছাপাখানা, ডিজিটাল সাইনের ব্যবসা, কম্পিউটার কম্পোজ, ফটোকপিয়ার দোকান ও এটিএম বুথের গ্রাহকরা দিনে রাতে একাধিকবার হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ার ঘটনায় বিপাকে পড়ছেন।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 19, 2020 5:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102