সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী

চান্দিনা পৌর মেয়রের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করছে জেলা প্রশাসন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৯৭ দেখা হয়েছে

কুমিল্লার চান্দিনায় আওয়ামী লীগের দলীয় প্রতীকে নির্বাচিত মেয়র শওকত হোসেন ভূইয়ার অনিয়ম-দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন।

 

কুমিল্লার চান্দিনা বাজারের ব্যবসায়ী হাজী শামীম হোসেন এলাকাবাসীর পক্ষে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে ওই মেয়রের অনিয়ম-দুর্নীতির বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসন বিষয়টির তদন্ত করছে।

 

এ বিষয়ে কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, চান্দিনা মেয়রের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। অভিযোগের সত্যতা পাওয়া গেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

 

অভিযোগে দাবি করা হয়, মেয়র ভুয়া বিল ভাউচারের মাধ্যমে নিয়মিত অর্থ আত্মসাত করে যাচ্ছেন। এরমধ্যে ড্রেন পরিষ্কার, ময়লা-আবর্জনা পরিষ্কার, ক্ষুদ্র মেরামত, কম্পিউটার মেরামত, কোভিড সুরক্ষা সামগ্রী ক্রয়, মশক নিধন, পানির লাইন মেরামতসহ নানা কার্যক্রমে পৌরসভার ইস্যুকৃত চেক এবং বিল ভাইচার যাচাই করলেই মেয়রের অর্থ আত্মসাতের চিত্র বেড়িয়ে আসবে এবং গত অর্থ বছরে ৫ কোটি ১৫ লাখ টাকার অবকাঠামো উন্নয়ন প্রকল্প এবং ৭০ লাখ টাকার এডিবি প্রকল্প থেকে তিনি মোটা অংকের কমিশন নিয়েছেন। যার ফলে এ পৌরসভায় প্রতিটি উন্নয়ন প্রকল্পে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে।মাস্টাররোলের মাধ্যমে প্রতিদিন কাগজে কলমে ২০-২৫ জন কর্মচারী কাজ করলেও বাস্তবে তা অনেক কম এবং টিকাদান সুপারভাইজার মো. ওয়াদুদের মাধ্যমে মাস্টার রুল প্রকল্প থেকে মেয়র মাসে ৩০ হাজার টাকা করে কমিশন নিচ্ছেন বলেও অভিযোগ করা হয়। তাছাড়া ছায়কোট হতে তুলাতুলী রাস্তা, ডা. ফিরোজা উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তা, ঢাকা-চট্টগ্রাম পুরাতন হাইওয়ে থেকে পূর্ব দিকে পালকি সিনেমা পর্যন্ত রাস্তা মেরামতে অনিয়মও কোরবানপুর ব্রিজের অতিরিক্ত কাজের নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ করা হয়।

 

চান্দিনা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর আবু কাউছার বলেন, বিভিন্ন ঠিকাদারের লাইসেন্সে মেয়র শওকতের দুই ছেলে অধিকাংশ কোটেশন এবং ঠিকাদারী কাজ করছেন। বর্তমানে এ পৌরসভা মেয়র পরিবারের কাছে জিম্মি। চান্দিনা উপজেলা কৃষক লীগের সভাপতি শাহ সেলিম প্রধান বলেন, গত দেড় বছরে মেয়র এতো অর্থ কোত্থেকে পেলো? মেয়রকে নিয়ে আমরা বিব্রত। তার কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

 

অভিযোগকারী হাজী শামীম হোসেন বলেন, মেয়র শওকত হোসেন ভূইয়া এবং তার ছেলেরা পৌরসভাকে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত করেছেন। মেয়রের অনিয়ম-দুর্নীতির বিষয়টি নিয়ে আমরা এলাকার বাসিন্দারা দফায় দফায় বৈঠক করে তাকে এসব না করতে আহবান করেছি। কিন্তু মেয়র ও তার সিন্ডিকেট পৌর নাগরিকদের কোনো আহবানে সাড়া দিচ্ছে না। তাই বাধ্য হয়ে এলাকাবাসীর পক্ষে আমি বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ করেছি। আমরা সুষ্ঠু তদন্তের মাধমে মেয়রের সকল অনিয়ম, দুর্নীতির বিচার প্রত্যাশা করছি।

 

এসব অভিযোগ অস্বীকার করে মেয়র শওকত বলেন, আমি এবং আমার ছেলেরা কোনো অনিয়ম-দুর্নীতিতে জড়িত নই। যথাযথ বিধি অনুসরণ করেই পৌরসভার উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছি। আমার বিরুদ্ধে একটি চক্র মিথ্যা অভিযোগ দায়ের করেছে। তদন্তেই আমি নির্দোষ প্রমাণিত হবো।

 

প্রসঙ্গত, শওকত হোসেন ভূইয়া ২০২১ সালের ১৬ জানুয়ারি কুমিল্লার চান্দিনা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে মেয়র পদে নির্বাচিত হন। একই বছরের ১৪ ফেব্রুয়ারি তিনি দায়িত্ব গ্রহণ করেন।

Last Updated on October 3, 2022 1:57 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102