বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাঙালির সামগ্রিক জীবনে রবীন্দ্রনাথের অপরিহার্যতা অনস্বীকার্য : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান # বর্ণাঢ্য আয়োজনে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের কবিগুরুর জন্মবার্ষিকী উদযাপন কুমিল্লা আইডিয়াল কলেজে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদযাপন কুবিতে জরুরি সিন্ডিকেট সভা : পৃথক তদন্ত কমিটি গঠন কুমিল্লায় রবীন্দ্র স্মৃতি : এখনও সময় আছে সংরক্ষনের আজ বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী ।। দুইবারের আগমনের স্মৃতিতে কুমিল্লা দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি

নাঙ্গলকোটের সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৯তম মৃত্যুবার্ষিকী শনিবার

মজিবুর রহমান মোল্লা,স্টাফ রিপোর্টার (নাঙ্গলকোট) কুমিল্লা
  • আপডেট টাইম শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৫৭ দেখা হয়েছে

কুমিল্লার নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৯তম মৃত্যুবার্ষিকী শনিবার (২৭ জানুয়ারি)।

এ উপলক্ষে মরহুমের উপজেলার বদরপুর গ্রামের বাড়িতে জয়নাল আবেদীন ভূঁইয়া ফাউন্ডেশনের আয়োজনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে মরহুমের কবর জেয়ারত ও পুষ্পস্তবক অর্পণ, কোরআন তেলাওয়াত, মিলাদ ও দোয়া। একই দিন বিকালে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ঢালুয়া উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণ সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব নঈম নিজাম।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আবু ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় আরো বক্তব্য রাখবেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক আবু, সাংগঠনিক সম্পাদক সাইফ উদ্দিন আলমগীর চেয়ারম্যান সহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

সভা সঞ্চালনা করবেন কুমিল্লা জেলা আওয়ামীলীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জয়নাল আবেদীন ভূঁইয়া ফাউন্ডেশনের সদস্য সচিব নাজমুল হাছান বাছির ভূইয়া চেয়ারম্যান।

তিনি বলেন, আমার চাচা মরহুম জয়নাল আবেদীন ভূঁইয়া সততার রাজনীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। জীবদ্দশায় তিনি সর্বদায় মানুষের কাজে নিজকে নিয়োজিত রেখেছিলেন। পরোপকার ছাড়া তিনি কিছুই বুঝতেন না। আমি তাঁর আত্মার মাগফিরাত কামনায় দোয়া এবং গৃহীত কর্মসূচী বাস্তবায়নে সকলের সহযোগীতা কামনা করছি।

উল্লেখ্য, সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন ভূঁইয়া বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। জীবদ্দশায় তিনি আওয়ামী রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৭৭ সালে তিনি নাঙ্গলকোটের ঢালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ব্যাপক জনপ্রিয়তায় পরবর্তীতে ১৯৭৯ এবং ১৯৯৬ সালে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিশাল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হন। মরহুম জয়নাল আবেদীন ভূঁইয়া খুবই সাধারণ জীবন যাপন করতেন। এতে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে তিনি নাঙ্গলকোটের মাটি ও মানুষের নেতা হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন। জয়নাল আবেদীন ভূঁইয়া ২০০৫ সালের ২৭ জানুয়ারি মৃত্যুবরণ করেন।

Last Updated on January 26, 2024 5:44 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102