সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী

বিবেক চেয়ারম্যান টিপু মোল্লা স্বপরিবারে করোনায় আক্রান্ত

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১৭৭ দেখা হয়েছে

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর কুমিল্লায় সংক্রমনঝুঁকি বা মৃত্যুর ভয়ে প্রিয়জনের লাশ কাঁধে নিতে এবং কবরস্থানে গিয়ে দাফনের কাজ যখন স্বজনরা সম্পাদন করার সাহস পাচ্ছিল না। ঠিক সেই সময়ে এ ভয় জয় করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছিল স্বেচ্ছাসেবি সংগঠন ‘বিবেক’। এ সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সামাজিক ব্যক্তিত্ব, কুমিল্লা মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপু স্বপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ শুক্রবার (১৮ জুন) দুুপুরে টিপু মোল্লা ও তার স্ত্রীসহ দুই শিশুকন্যাকে রাজধানী ঢাকার গ্রীণলাইফ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কুমিল্লার সকল জামে মসজিদে জুমার নামাজ শেষে করোনায় আক্রান্ত টিপু মোল্লা ও তার পরিবারের জন্য দোয়ার আয়োজন করা হয়।

বিবেক টিমের সদস্য মেরাজ হোসেন শুক্রবার বেলা সাড়ে তিনটায় বিষয়টি নিশ্চিত করেন।

গত সোমবার ১৪ জুন বিবেক এর চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপু, তার দুই শিশুকন্যা ও স্ত্রীর নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। এরপর বাড়িতেই তারা আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিছিলেন। কিন্তু বৃহস্পতিবার রাত থেকে টিপু মোল্লার স্ত্রীর অক্সিজেনের মাত্রা কমে আসায় শুক্রবার আক্রান্ত সবাইকে ঢাকার গ্রীণলাইফ হাসপাতালে ভর্তি করানো হয়।

গত বছরের ৩০ মার্চ করোনা মহামারির কঠিন সময়ে ‘নো মোর হিউম্যান ক্রাই’ এ শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপুর নেতৃত্বে মাত্র ১২জন যুবক নিয়ে স্বেচ্ছাসেবি সংগঠন ‘বিবেক’ এর যাত্রা শুরু করে। বর্তমানে এ সংগঠনে মানবিক কাজে যুক্ত রয়েছেন শতাধিক যুবক। ধর্মবর্ণ, দলমতের উর্ধ্বে থেকে জীবনবাজী রেখে সংগঠনটি কেবল লাশ দাফনই নয়, ফ্রি অ্যাম্বুলেন্স সেবা, ফ্রি অক্সিজেন সেবা, করোনা আক্রান্ত রোগীর জন্য ওষুধ, খাবার সরবরাহ এবং প্লাজমা ডোনেটের মতো মানবিক কাজটিও করেছে। ইতিপূর্বে করোনায় মৃত ব্যক্তিদের সৎকার ও করোনা রোগীদের সেবা দিতে গিয়ে সংগঠনের কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছিলেন। এবারে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপু স্বপরিবারে আক্রান্ত হলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 18, 2021 4:25 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102