রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

মনপুরা কিশোর-কিশোরী ক্লাবে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

আরিফ হোসেন, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  • আপডেট টাইম রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ২৪৮ দেখা হয়েছে

স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশনে শিশুর বিকাশ সাধন ও কিশোর-কিশোরীদের নৈতিক মূল্যবোধের চর্চা, জীবন দক্ষতা, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য, খাদ্য ও পুষ্টি সচেতনতা, শিশু বিবাহ, যৌন হয়রানী রোধ, ক্রীড়া চর্চাসহ সামাজিক সচেতনতা সৃষ্টির ওপর গুরুত্ব দিয়েছেন বক্তারা।

বুধবার (৭ অক্টোবর) সকাল ১০টায় শিশু ও কিশোর-কিশোরীদের ত্বরান্বিতকরণ (এপিসি) প্রকল্পের, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় ও ইউনিসেফ’র সহযোগিতায়, বে-সরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে ভোলার মনপুরা উপজেলার ৩নং উত্তর সাকুচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের আনন্দ বাজার মুসলিম হাওলাদার বাড়ি টগর ক্লাবে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

স্থানীয় ইউপি সদস্য মোঃ সোহেল মেম্বারের সভাপতিত্বে ওরিয়েন্টেশনে সাকুচিয়া ইউনিয়নের পরিবার পরিদর্শক মোঃ রুবেল ক্লাবের কিশোর-কিশোরীদের জন্য পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ের ওপর একটি সেশন পরিচালনা করেন। এর আগে পরিচিতি পর্বে কিশোর-কিশোরীরা তাদের কার্যক্রম সম্পর্কে সকলকে অবহিত করেন।

সভাপতির বক্তৃতায় মোঃ সোহেল মেম্বার বলেন এ রকম ক্লাবের মাধ্যমে কিশোর-কিশোরীদের মধ্যে ইতিবাচক মানসিকতা তৈরী হয়। তাদের সাহস বাড়ে, সকলে মিলেমিশে ভাল কিছু করা আগ্রহ তৈরি হয়। এ কর্মসূচীর ক্লাবের মাধ্যমে কিশোর-কিশোরীদের নৈতিকতার শিক্ষা, মানসিক ও শারীরিক স্বাস্থ্যের উন্নয়ন, মেধার বিকাশ ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতে এই কিশোর-কিশোরীরা কাজ করবে বলেও তিনি মন্তব্য করনে। তিনি ক্লাবের এসব সৃজনশীল কাজের ভূয়শী প্রশংসা করেন এবং ক্লাবের সার্বিক কাজে সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি নারী সদস্য আনোয়ারা বেগম, প্রজেক্ট অফিসার মোঃ আরিফ হোসেন, মনপুরা আরএসএফ ম্যানেজার আঃ রহিম, সিবিসিপিসির সদস্য ও কিশোর-কিশোরীদের অভিভাবকসহ স্থানীয় বিশিষ্টজনরা।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং ভিডিও খবর দেখতে  protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 11, 2020 2:36 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102