শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের

খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প না করার দাবি দেবিদ্বারবাসীর

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ১৪০ দেখা হয়েছে
# খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প না করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

কুমিল্লার দেবিদ্বার উপজেলার সৈয়দপুর খেলার মাঠে সরকারি গুচ্ছগ্রাম (আশ্রয়ন প্রকল্প) না করে বিকল্প স্থানে এ প্রকল্প বাস্তবায়ন করার দাবি জানিয়েছেন এলাকাবাসী। এ নিয়ে এরই মধ্যে এলাকায় প্রতিবাদ ও মানবন্ধন করেছেন স্থানীয় সচেতন লোকজন। এছাড়াও জেলা প্রশাসক ও দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন করা হয়েছে।

খেলার মাঠে আশ্রয়ন প্রকল্প না করার দাবি জানিয়ে শামসুল হক, গৌরাঙ্গ পাল, জামাল সরকার, রফিকুল ইসলাম সরকার, সফিউল্লাহ মুন্সী, হোসেন মুন্সী, আনিসুর রহমান খন্দকার,আবদুল মবিন, রুবেল সরকার, শামীম মুন্সী বলেন ইউনিয়নের সাইতলা, কটকসার,উখাড়ি,বেতরা ও সৈয়দপুরসহ আশপাশের এলাকার লোকজন এ মাঠে খেলাধূলা করে থাকে। অতীতে একাধিকবার এ মাঠে সরকারি স্থাপনা করার চেষ্টা করা হয়। কিন্তু এলাকার লোকজনের প্রতিবাদের মুখে তা সম্ভব হয়নি।

সম্প্রতি এ মাঠে সরকারি আশ্রয়ন প্রকল্প করতে উপজেলা প্রশাসন থেকে উদ্যোগ নেয়া হলে আমরা বিষয়টি জানতে পারি। ভ্যাকু দিয়ে মাঠি কাটা শুরু হলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে এবং বাঁধার মুখে ভ্যাকু সরিয়ে ফেলা হয়। এ নিয়ে সম্প্রতি সৈয়দপুর খেলার মাঠেই ওই মানববন্ধনের আয়োজন করা হয়। এছাড়াও এলাকাবাসীর পক্ষে স্থানীয় রফিকুল ইসলাম সরকার স্বাক্ষরিত একটি চিঠি কুমিল্লা জেলা প্রশাসক ও দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রদান করা হয়।

এ বিষয়ে মাঠ রক্ষায় আবেদনকারী রফিকুল ইসলাম জানান, এলাকায় অনেক খাস জমি রয়েছে। সরকার ইচ্ছ করলে ওই স্থান গুলিতে যে কোন সরকারি প্রকল্প ও স্থাপনা করতে পারে। কিন্তু তা না করে ছেলেদের খেলার মাঠ বন্ধ করে কেন আশ্রয়ন প্রকল্প করতে হবে তা আমাদের বোধগম্য নয়। মাঠটি রক্ষা করতে এলাকার লোকজন ঐক্যবদ্ধ। এ নিয়ে এলাকায় প্রতিবাদসভা ও মানববন্ধন হয়েছে। জেলা প্রশাসক ও নির্বাহী অফিসার বরাবরে আবেদন করা হয়েছে। কিন্তু এখনো মাঠে আশ্রয়ন প্রকল্প না করার বিষয়ে কোন পদক্ষেপ নেয়া হয়নি। মাঠ রক্ষায় প্রয়োজনে আমরা উচ্চ আদালতে যাবো।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on May 28, 2021 9:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102