শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায়

কুমিল্লার মুরাদনগরে শিক্ষা উপবৃত্তি থেকে বঞ্চিত প্রাথমিকের ১৭ সহস্রাধিক শিক্ষার্থী

রায়হান চৌধুরী, স্টাফ রিপোর্টার (মুরাদনগর) কুমিল্লা
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ২৬৪ দেখা হয়েছে

জন্ম সনদ না থাকায় এবছর শিক্ষা উপবৃত্তি থেকে বঞ্চিত হয়েছে কুমিল্লার মুরাদনগর উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের ১৭ হাজার ৪৪৫ জন শিক্ষার্থী।

 

প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মুরাদনগর উপজেলার ২০৪টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৫৯ হাজার ৫ শত ৯৮ জন শিক্ষার্থী রয়েছে। সকল শিক্ষার্থীদের উপবৃত্তির আওতায় আনার জন্য স্থানীয় প্রাথমিক শিক্ষা অফিস থেকে নির্দেশনা দেওয়া হয়। এর মধ্যে ৪২ হাজার ১ শত ৫৩ জন্য শিক্ষার্থী উপবৃত্তির আওতায় আনা হলেও আনা সম্ভব হয়নি ১৭ হাজা ৪ শত ৪৫ জন্য শিক্ষার্থী।

 

এ বিষয়ে উপজেলার চুলুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কামরুল ইসলাম বলেন, এই স্কুলে মোট শিক্ষার্থী ৮৮ জন। এদের মধ্যে উপবৃত্তির আওতায় এসেছে ৫৭ জন। বাকী ৩১ জন শিক্ষার্থীদের জন্মসনদ না থাকায় উপবৃত্তি পাওয়ার জন্য আবেদন করা সম্ভব হয়নি।

 

উপজেলা শিক্ষা অফিসার ফওজিয়া আক্তার বলেন, জন্মসনদের অভাবে প্রায় সাড়ে ১৭ হাজার শিক্ষার্থী উপবৃত্তি না পাওয়া দুঃজনক। বিষয়টির সঠিক সমাধানে জন্মসনদ কর্তৃপক্ষের শিগ্রই যথাযথ ব্যবস্থা নেওয়া উচিত।

Last Updated on September 22, 2022 4:04 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!