বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
Как работаете Игровые Автоматы подлинные Факты О Слотах Казин বাঙালির সামগ্রিক জীবনে রবীন্দ্রনাথের অপরিহার্যতা অনস্বীকার্য : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান # বর্ণাঢ্য আয়োজনে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের কবিগুরুর জন্মবার্ষিকী উদযাপন কুমিল্লা আইডিয়াল কলেজে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদযাপন কুবিতে জরুরি সিন্ডিকেট সভা : পৃথক তদন্ত কমিটি গঠন কুমিল্লায় রবীন্দ্র স্মৃতি : এখনও সময় আছে সংরক্ষনের আজ বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী ।। দুইবারের আগমনের স্মৃতিতে কুমিল্লা দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা

ভারতের আগরতলায় মঞ্চস্থ হবে যাত্রিকের নাটক ‘শাস্তি’

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১১৮ দেখা হয়েছে

রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প গুলোর মধ্যে অন্যতম একটি ছোট গল্প হলো শাস্তি। আর এটির নাট্যরূপ নিয়ে ভারতের আগরতলায় নাটক ‘শাস্তি’ মঞ্চস্থ করতে যাচ্ছে কুমিল্লার প্রাচীন নাট্যসংগঠন যাত্রিক নাট্য গোষ্ঠী।

 

ত্রিপুরা থিয়েটাররে আয়োজনে বুধবার (৯ নভেম্বর) থেকে আগরতলাৱ মুক্তধারা মিলনায়তনে শুরু হয়েছে আন্তর্জাতিক সেমিনার ও উৎসব ২০২২। উৎসব চলবে ১৩ নভেম্বর রোববার পর্যন্ত। এ উৎসবে কুমিল্লার জনপ্রিয় ও প্রাচীন নাট্যসংগঠন যাত্রিক নাট্য গোষ্ঠী অংশ নিচ্ছে তাদের পরিবেশনা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প অবলম্বনে নাটক ‘শাস্তি’ নিয়ে।

 

এই প্রথম যাত্রিক নাট্য গোষ্ঠী দেশের বাইরে নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে। নাটকটির নির্দেশক প্রণব কুমার সাহা নান্টু ও সহ নির্দেশক হচ্ছেন মিতা গাঙ্গুলী।

 

যাত্রিক নাট্য গোষ্ঠীর সভাপতি অধ্যক্ষ আহসান ইমাম মজুমদার ফটিক বলেন আগরতলায় একটি উৎসবে ১১ নভেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় আমাদের পরিবেশনায় শাস্তি নাটকটি মঞ্চস্থ হবে। এতে নাটকের সকল কলাকুশীলরা খুবই আনন্দিত এবং উদ্বেলিত। আমরা ১০ নভেম্বর সকালে ২৫ জনের একটি নাট্যদল নিয়ে কুমিল্লার শ্রীমন্তপুর দিয়ে ভারতের আগরতলায় প্রবেশ করবো। পরদিন ১১ নভেম্বর আমাদের নাটক মঞ্চস্থ হবে এবং ১২ তারিখ আমরা আবার দেশে ফিরে আসবো। কুমিল্লার সাংস্কৃতিক অঙ্গনের সকলকে আমরা শুভেচ্ছা জানাই।

Last Updated on November 9, 2022 7:36 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102