শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ভারতের আগরতলায় মঞ্চস্থ হবে যাত্রিকের নাটক ‘শাস্তি’

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১১৫ দেখা হয়েছে

রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প গুলোর মধ্যে অন্যতম একটি ছোট গল্প হলো শাস্তি। আর এটির নাট্যরূপ নিয়ে ভারতের আগরতলায় নাটক ‘শাস্তি’ মঞ্চস্থ করতে যাচ্ছে কুমিল্লার প্রাচীন নাট্যসংগঠন যাত্রিক নাট্য গোষ্ঠী।

 

ত্রিপুরা থিয়েটাররে আয়োজনে বুধবার (৯ নভেম্বর) থেকে আগরতলাৱ মুক্তধারা মিলনায়তনে শুরু হয়েছে আন্তর্জাতিক সেমিনার ও উৎসব ২০২২। উৎসব চলবে ১৩ নভেম্বর রোববার পর্যন্ত। এ উৎসবে কুমিল্লার জনপ্রিয় ও প্রাচীন নাট্যসংগঠন যাত্রিক নাট্য গোষ্ঠী অংশ নিচ্ছে তাদের পরিবেশনা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প অবলম্বনে নাটক ‘শাস্তি’ নিয়ে।

 

এই প্রথম যাত্রিক নাট্য গোষ্ঠী দেশের বাইরে নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে। নাটকটির নির্দেশক প্রণব কুমার সাহা নান্টু ও সহ নির্দেশক হচ্ছেন মিতা গাঙ্গুলী।

 

যাত্রিক নাট্য গোষ্ঠীর সভাপতি অধ্যক্ষ আহসান ইমাম মজুমদার ফটিক বলেন আগরতলায় একটি উৎসবে ১১ নভেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় আমাদের পরিবেশনায় শাস্তি নাটকটি মঞ্চস্থ হবে। এতে নাটকের সকল কলাকুশীলরা খুবই আনন্দিত এবং উদ্বেলিত। আমরা ১০ নভেম্বর সকালে ২৫ জনের একটি নাট্যদল নিয়ে কুমিল্লার শ্রীমন্তপুর দিয়ে ভারতের আগরতলায় প্রবেশ করবো। পরদিন ১১ নভেম্বর আমাদের নাটক মঞ্চস্থ হবে এবং ১২ তারিখ আমরা আবার দেশে ফিরে আসবো। কুমিল্লার সাংস্কৃতিক অঙ্গনের সকলকে আমরা শুভেচ্ছা জানাই।

Last Updated on November 9, 2022 7:36 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102