শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
Olympus Slot Machine Game Oyununun Kapıları Çalın Yuva Oynamak Için Ücretsi “gerçek Parayla En Iyi Slot Makineleri Ve Spor Bahisleri ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি

কুমিল্লায় পাড়া-মহল্লায় বিশ্বকাপ ফুটবল উন্মাদনা

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ১৯৩ দেখা হয়েছে

স্বাগতিক কাতার ও ইকুয়েডরের খেলার মধ্যদিয়ে আজ (রোববার) পর্দা উঠছে বিশ্বকাপ ফুটবলের। বাংলাদেশ সময় রাত দশটায় আলবাইত স্টেডিয়ামে এবারের বিশ্বকাপ ফুটবলের প্রথম বাঁশি বাজবে। বিশ্বকাপের এ উন্মাদনা ছড়িয়ে পড়েছে সারা দেশব্যাপী।তেমনি কুমিল্লার ফুটবলপ্রেমী ও দলভক্তরা পতাকা এবং জার্সি উন্মাদনায় মেতে উঠেছে বিশ্বকাপ ফুটবল ঘিরে। শিশু থেকে শুরু করে তরুণ যুবক এমনকি বয়স্করাও কাঁপছে পতাকা আর জার্সি জ্বরে।

 

গোটা কুমিল্লা শহর ও পাড়া মহল্লার অলিগলি, বাসা বাড়ির ছাদে পত পত করে উড়ছে বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণকারি বিভিন্ন দেশের পতাকা। এরমধ্যে আজেন্টিনা ও ব্রাজিলের পতাকারই প্রধান্য বেশি। এদিকে নগরীতে ফেরি করে পতাকা বিক্রির ধূম পড়েছে। বিশ্বকাপ ফুটবলের পতাকা কাঁধে দলবেঁধে ফেরিওয়ালাদের পথচলায় এক অন্যরকম পরিবেশ বিরাজ করছে কুমিল্লার পথঘাটে। আবার বিশাল আকারের পতাকা তৈরির কাজে দর্জি দোকানে ব্যস্ততা বেড়েছে কারিগরদের। পাড়ামহল্লার কিশোর তরুণরা সমর্থিত দলের খেলোয়ারদের ছবি দিয়ে বড় আকারের ব্যানার টানাচ্ছে বিভিন্ন বাড়ির সীমানা প্রচীরের দেওয়ালে। নগরী ও পাড়া মহল্লায় চায়ের আড্ডায়,অফিসে, দোকানে সর্বত্রই চলছে বিশ্বকাপ ফুটবল নিয়ে আলোচনা।

 

আবার প্রাইভেটকার, মোটরসাইকেল, সিএনজি অটোরিকশার সামনেও বিশ্বকাপ ফুটবলের বিভিন্ন দলের ছোট আকারের পতাকা উড়ছে। গ্রাম-গঞ্জে গাছের মগডালে, খড়ের মুড়ালে উড়ছে বিশ্বকাপ ফুটবলের পছন্দের দলের পতাকা। বিশ্বকাপ ফুটবল আনন্দে পিছিয়ে নেই শিশুরা। জার্সি গায়ে, পতাকা নিয়ে বাড়ির ছাদে, উঠোনে বা খালি জায়গায় ফুটবল খেলায় প্রতিদিনই মেতে উঠছে শিশু-কিশোররা।

 

এদিকে নগরীর বিভিন্ন পোষাক দোকান ছাড়াও কান্দিরপাড় ও ভিক্টোরিয়া কলেজ রোডের খেলাধুলার সরঞ্জাম বিক্রির দোকানগুলোতে বিশ্বকাপ ফুটবল ঘিরে জার্সি বেচাবিক্রি জমে উঠেছে। আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, জার্মানী ও পর্তুগাল দলের জার্সি বিক্রি হচ্ছে বেশি।

Last Updated on November 20, 2022 6:37 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!