শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার কৃতি সন্তান জাফর ওয়াজেদ চতুর্থবারের মতো পিআইবির মহাপরিচালক হ্যাট্রিক জয়ে দিলারা শিরিনের চমক মেঘনায় তাজ কারিশমায় ধরাশায়ী রতন শিকদার লাকসামে ইউনুছ মনোহরগঞ্জে মান্নান মেঘনায় তাজ কুমিল্লা সরকারি মহিলা কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  বাঙালির সামগ্রিক জীবনে রবীন্দ্রনাথের অপরিহার্যতা অনস্বীকার্য : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান # বর্ণাঢ্য আয়োজনে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের কবিগুরুর জন্মবার্ষিকী উদযাপন কুমিল্লা আইডিয়াল কলেজে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদযাপন কুবিতে জরুরি সিন্ডিকেট সভা : পৃথক তদন্ত কমিটি গঠন কুমিল্লায় রবীন্দ্র স্মৃতি : এখনও সময় আছে সংরক্ষনের আজ বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী ।। দুইবারের আগমনের স্মৃতিতে কুমিল্লা দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন

আরও ৯ দিন ক্লাস বর্জনের আল্টিমেটাম কুবি শিক্ষক সমিতির 

তুষার ইমরান, কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ৭০ দেখা হয়েছে

আরও ৯ দিনের ক্লাস বর্জনের আল্টিমেটাম দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষকদের ৭ দফা দাবি মানা না হলে ওই আল্টিমেটাম কার্যকর করা হবে।

 

বুধবার (১৩ মার্চ) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ড. মাহমুদুল হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে, আগামী ১৮ ই মার্চের মধ্যে সাত দফা দাবি বাস্তবায়নের কার্যকর উদ্যোগ নেওয়ার অনুরোধ জানানো হয়। অন্যথায়, ১৯ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত শিক্ষকরা পুনরায় শ্রেণী কার্যক্রম থেকে বিরত থাকবেন বলা হয়। এছাড়া, ২৭ মার্চের মধ্যে যদি দাবিসমূহ পূরণ না হয়, তাহলে শিক্ষক সমিতি পরবর্তীতে সাধারণ সভা আহ্বান করে কঠোর কর্মসূচি গ্রহণ করবেন বলে আল্টিমেটাম দেয়া হয়।

 

শিক্ষকদের সাত দফা দাবি সমূহ হলো—উপাচার্যের উপস্থিতিতে শিক্ষকদের উপর হামলার বিচার, প্রক্টরের অপসারণ, ঢাকাস্থ গেস্টহাউস অবমুক্ত করন, অধ্যাপকদের পদোন্নতি, আইন মোতাবেক বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগ, শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও স্থায়ীকরণের ক্ষেত্রে আইন বহির্ভূত অবৈধ শর্ত আরোপ নিষ্পত্তিকরণ, ৯০তম সিন্ডিকেট সভায় বিতর্কিত শিক্ষাছুটি নীতিমালা রহিত করন, ৮৬তম সিন্ডিকেট সভায় অনুমোদিত স্থায়ীকরণ সংক্রান্ত সিদ্ধান্ত বাতিল করার দাবি জানান তারা।

 

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান নানা সমস্যার সমাধান ও সৌজন্য সাক্ষাৎকে কেন্দ্র উপাচার্য-শিক্ষক এবং কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে হট্টগোল তৈরী হয়। ওই ঘটনায় শিক্ষকদের ওপর কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থী কর্তৃক হামলার অভিযোগ এনে বিচারের দাবিতে আন্দোলন করে যাচ্ছে শিক্ষক সমিতি। এরপর শহিদ মিনারে মৌন মানববন্ধন, ক্লাসে নিরবতা কর্মসূচি এবং সবশেষ ১৩ ও ১৪ মার্চ ক্লাস বর্জনের ডাক দেয় শিক্ষক সমিতি।

Last Updated on March 13, 2024 10:51 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102