শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায়

আরও ৯ দিন ক্লাস বর্জনের আল্টিমেটাম কুবি শিক্ষক সমিতির 

তুষার ইমরান, কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ৬৪ দেখা হয়েছে

আরও ৯ দিনের ক্লাস বর্জনের আল্টিমেটাম দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষকদের ৭ দফা দাবি মানা না হলে ওই আল্টিমেটাম কার্যকর করা হবে।

 

বুধবার (১৩ মার্চ) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ড. মাহমুদুল হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে, আগামী ১৮ ই মার্চের মধ্যে সাত দফা দাবি বাস্তবায়নের কার্যকর উদ্যোগ নেওয়ার অনুরোধ জানানো হয়। অন্যথায়, ১৯ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত শিক্ষকরা পুনরায় শ্রেণী কার্যক্রম থেকে বিরত থাকবেন বলা হয়। এছাড়া, ২৭ মার্চের মধ্যে যদি দাবিসমূহ পূরণ না হয়, তাহলে শিক্ষক সমিতি পরবর্তীতে সাধারণ সভা আহ্বান করে কঠোর কর্মসূচি গ্রহণ করবেন বলে আল্টিমেটাম দেয়া হয়।

 

শিক্ষকদের সাত দফা দাবি সমূহ হলো—উপাচার্যের উপস্থিতিতে শিক্ষকদের উপর হামলার বিচার, প্রক্টরের অপসারণ, ঢাকাস্থ গেস্টহাউস অবমুক্ত করন, অধ্যাপকদের পদোন্নতি, আইন মোতাবেক বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগ, শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও স্থায়ীকরণের ক্ষেত্রে আইন বহির্ভূত অবৈধ শর্ত আরোপ নিষ্পত্তিকরণ, ৯০তম সিন্ডিকেট সভায় বিতর্কিত শিক্ষাছুটি নীতিমালা রহিত করন, ৮৬তম সিন্ডিকেট সভায় অনুমোদিত স্থায়ীকরণ সংক্রান্ত সিদ্ধান্ত বাতিল করার দাবি জানান তারা।

 

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান নানা সমস্যার সমাধান ও সৌজন্য সাক্ষাৎকে কেন্দ্র উপাচার্য-শিক্ষক এবং কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে হট্টগোল তৈরী হয়। ওই ঘটনায় শিক্ষকদের ওপর কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থী কর্তৃক হামলার অভিযোগ এনে বিচারের দাবিতে আন্দোলন করে যাচ্ছে শিক্ষক সমিতি। এরপর শহিদ মিনারে মৌন মানববন্ধন, ক্লাসে নিরবতা কর্মসূচি এবং সবশেষ ১৩ ও ১৪ মার্চ ক্লাস বর্জনের ডাক দেয় শিক্ষক সমিতি।

Last Updated on March 13, 2024 10:51 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!