বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
Как работаете Игровые Автоматы подлинные Факты О Слотах Казин বাঙালির সামগ্রিক জীবনে রবীন্দ্রনাথের অপরিহার্যতা অনস্বীকার্য : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান # বর্ণাঢ্য আয়োজনে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের কবিগুরুর জন্মবার্ষিকী উদযাপন কুমিল্লা আইডিয়াল কলেজে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদযাপন কুবিতে জরুরি সিন্ডিকেট সভা : পৃথক তদন্ত কমিটি গঠন কুমিল্লায় রবীন্দ্র স্মৃতি : এখনও সময় আছে সংরক্ষনের আজ বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী ।। দুইবারের আগমনের স্মৃতিতে কুমিল্লা দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা

কুমিল্লায় পুরোদমে চলছে ঈদের কেনাকাটা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৪৬ দেখা হয়েছে
কুমিল্লা নগরীর শপিংমল, দেশিয় ব্র্যান্ডের বিভিন্ন হাউজ ও মার্কেটগুলোতে জমে ওঠেছে ঈদের পোষাকের কেনাকাটা। ছবিটি কান্দিরপাড়-মনোহরপুর এলাকার নূর মার্কেটের রিলেশান থেকে তোলা।

ঈদের আরও ১৬/১৭দিন বাকি। কিন্তু কুমিল্লা নগরীর শপিংমল, দেশিয় ব্র্যান্ডের বিভিন্ন হাউজ ও মার্কেটের দিকে তাকালে মনে হবে এই বুঝি ঈদ এসে গেলো। এবারে ঈদকে সামনে রেখে দশ রোজার পর থেকেই নগরীর মার্কেট ও দেশি ব্র্যান্ডের ফ্যাশন হাউজে শুরু হয়েছে অভিভাবকসহ তরুণ-তরুণীদের ড্রেস ও প্রয়োজনীয় পন্যসামগ্রী কেনাকাটার ধূম।

 

এবারে পোষাক থেকে শুরু করে জুতা, কসমেটিকস, গহনা সহ ঈদ আনুষঙ্গিক সকল জিনিষপত্রের দাম গতবারের তুলনায় অনেকটাই বেড়েছে। দাম বাড়লেও কেনাকাটা তো থেমে নেই। কারণ মুসলমানদের সর্ববৃহৎ ঈদোৎসব বলে কথা।

 

ঈদকে সামনে রেখে কুমিল্লায় একদিকে বাহারি পোষাকের সম্ভার নিয়ে সেজেছে দেশি ব্র্যান্ডের বিভিন্ন ফ্যাশন হাউজের শো-রুমগুলো। আরেকদিকে নগরীর বড় ছোট শপিংমলগুলোতে পাকিস্তান ও ভারতের মুম্বাই-কোলকাতার পোষাকের সমারোহ ঘটেছে। এবারের ঈদে নগরীতে দেশি ব্র্যান্ডের ফ্যাশন হাউজগুলোর পোষাকে ভিন্নমাত্রার নতুনত্বে আর মার্কেট ও শপিংমলের দোকানগুলোতে ভারত, পাকিস্তানের বিভিন্ন ব্র্যান্ডের কটন ও জর্জেট কাপড়ের থ্রিপিস কুমিল্লার তরুণীদের দৃষ্টি কেড়েছে।

 

শুক্রবার ও শনিবার ছুটিরদিন হওয়ায় ফ্যাশন হাউজ ও শপিংমলের দোকানগুলোতে জমে ওঠে ঈদের কেনাকাটা। আজ রবিবারও প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। তবে বিকেলে বৈরি আবহাওয়া ও সন্ধ্যার বৃষ্টির কারণে মার্কেটে ক্রেতা সমাগম কমে যায়।

 

এদিকে কুমিল্লা নগরীর শপিংমল ও বিভিন্ন মার্কেটের থ্রিপিস দোকানের দিকে দৃষ্টি ফেলতেই দেখা মেলে তরুণীদের হাতে হাতে ড্রেসের ক্যাটালগ। এবারের ঈদে পাকিস্তান, কোলকাতা ও মুম্বাইয়ের থ্রিপিসের ডিজাইন, রং, কারুকাজে আনা হয়েছে বাড়তি নান্দনিকতা।

 

এর মধ্যে ভারতের আইস্তা, রাখী, বর্ষা, কাভি, কোরা, কিলল, জিবা, রিলেসা, সামার, মিলান, আনজারা এবং পাকিস্তানের গুলজি, মর্জা, আগানূর, তায়াক্কাল, রাঙরাসিয়া, রুহাই সাকুন, মাহাজাল, বিনসাইদ, বিনহামিদ, মার্শাল, আলিয়াসহ আরো বেশকিছু ব্র্যান্ডের থ্রিপিস দোকানগুলোতে স্থান পেয়েছে।

 

অন্যদিকে কোলকাতা, মুম্বাই এমনকি পাকিস্তানি পোষাকের ধূমের ভেতরেও দেশি ব্র্যান্ডের প্রতি তরুণ-তরুণীদের আকৃষ্ট করতে নগরীর নজরুল এভিনিউতে আড়ং, ফড়িং, জেন্টেল পার্ক, রঙ, অঞ্জনস, কে-ক্রাফট, টুয়েলভ, বাদুরতলায় ইনফিনিটি, সেইলর, আর্ট, ক্যাটসআই, লাকসাম রোডে টপটেন, ইজি, ঝাউতলায় দর্জিবাড়ি শো-রুমে নানা ডিজাইনের ড্রেস প্রদর্শন করা হয়েছে।

 

শনিবার রাতে নগরীর মনোহরপুর নূর মার্কেটের রিলেশান থ্রিপিস সেন্টারে পোষাক কিনতে আসা বেশ ক’জন তরুণী জানান, ‘ক্যাটালগের সবচেয়ে সুন্দর ডিজাইনের থ্রিপিস আগেভাগে না কিনলে পরে পছন্দেরটা মেলানো কঠিন হয়ে পড়ে। তাই আগেভাগেই পছন্দের পোষাক কিনে নিলাম।’

 

এদিকে কুমিল্লায় ঈদের বাজারে রমণীদের পছন্দের বাহারি ডিজাইনের শাড়ির বিপুল সমাহার ঘটেছে নগরীর শাড়ি-কাপড় বিক্রির দোকানগুলোতে। ঈদকে সামনে রেখে তরুণীদের পাশাপাশি তরুণদের পোষাকেও আধুনিকতা এবং ফ্যাশনের ছোঁয়া রয়েছে। আর বিভিন্ন ব্র্যান্ডের নানা বাহারি নামে শিশুদের পোষাক বিক্রিও জমে উঠেছে।

Last Updated on March 24, 2024 11:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102