শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

কুমিল্লায় পুরোদমে চলছে ঈদের কেনাকাটা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৪২ দেখা হয়েছে
কুমিল্লা নগরীর শপিংমল, দেশিয় ব্র্যান্ডের বিভিন্ন হাউজ ও মার্কেটগুলোতে জমে ওঠেছে ঈদের পোষাকের কেনাকাটা। ছবিটি কান্দিরপাড়-মনোহরপুর এলাকার নূর মার্কেটের রিলেশান থেকে তোলা।

ঈদের আরও ১৬/১৭দিন বাকি। কিন্তু কুমিল্লা নগরীর শপিংমল, দেশিয় ব্র্যান্ডের বিভিন্ন হাউজ ও মার্কেটের দিকে তাকালে মনে হবে এই বুঝি ঈদ এসে গেলো। এবারে ঈদকে সামনে রেখে দশ রোজার পর থেকেই নগরীর মার্কেট ও দেশি ব্র্যান্ডের ফ্যাশন হাউজে শুরু হয়েছে অভিভাবকসহ তরুণ-তরুণীদের ড্রেস ও প্রয়োজনীয় পন্যসামগ্রী কেনাকাটার ধূম।

 

এবারে পোষাক থেকে শুরু করে জুতা, কসমেটিকস, গহনা সহ ঈদ আনুষঙ্গিক সকল জিনিষপত্রের দাম গতবারের তুলনায় অনেকটাই বেড়েছে। দাম বাড়লেও কেনাকাটা তো থেমে নেই। কারণ মুসলমানদের সর্ববৃহৎ ঈদোৎসব বলে কথা।

 

ঈদকে সামনে রেখে কুমিল্লায় একদিকে বাহারি পোষাকের সম্ভার নিয়ে সেজেছে দেশি ব্র্যান্ডের বিভিন্ন ফ্যাশন হাউজের শো-রুমগুলো। আরেকদিকে নগরীর বড় ছোট শপিংমলগুলোতে পাকিস্তান ও ভারতের মুম্বাই-কোলকাতার পোষাকের সমারোহ ঘটেছে। এবারের ঈদে নগরীতে দেশি ব্র্যান্ডের ফ্যাশন হাউজগুলোর পোষাকে ভিন্নমাত্রার নতুনত্বে আর মার্কেট ও শপিংমলের দোকানগুলোতে ভারত, পাকিস্তানের বিভিন্ন ব্র্যান্ডের কটন ও জর্জেট কাপড়ের থ্রিপিস কুমিল্লার তরুণীদের দৃষ্টি কেড়েছে।

 

শুক্রবার ও শনিবার ছুটিরদিন হওয়ায় ফ্যাশন হাউজ ও শপিংমলের দোকানগুলোতে জমে ওঠে ঈদের কেনাকাটা। আজ রবিবারও প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। তবে বিকেলে বৈরি আবহাওয়া ও সন্ধ্যার বৃষ্টির কারণে মার্কেটে ক্রেতা সমাগম কমে যায়।

 

এদিকে কুমিল্লা নগরীর শপিংমল ও বিভিন্ন মার্কেটের থ্রিপিস দোকানের দিকে দৃষ্টি ফেলতেই দেখা মেলে তরুণীদের হাতে হাতে ড্রেসের ক্যাটালগ। এবারের ঈদে পাকিস্তান, কোলকাতা ও মুম্বাইয়ের থ্রিপিসের ডিজাইন, রং, কারুকাজে আনা হয়েছে বাড়তি নান্দনিকতা।

 

এর মধ্যে ভারতের আইস্তা, রাখী, বর্ষা, কাভি, কোরা, কিলল, জিবা, রিলেসা, সামার, মিলান, আনজারা এবং পাকিস্তানের গুলজি, মর্জা, আগানূর, তায়াক্কাল, রাঙরাসিয়া, রুহাই সাকুন, মাহাজাল, বিনসাইদ, বিনহামিদ, মার্শাল, আলিয়াসহ আরো বেশকিছু ব্র্যান্ডের থ্রিপিস দোকানগুলোতে স্থান পেয়েছে।

 

অন্যদিকে কোলকাতা, মুম্বাই এমনকি পাকিস্তানি পোষাকের ধূমের ভেতরেও দেশি ব্র্যান্ডের প্রতি তরুণ-তরুণীদের আকৃষ্ট করতে নগরীর নজরুল এভিনিউতে আড়ং, ফড়িং, জেন্টেল পার্ক, রঙ, অঞ্জনস, কে-ক্রাফট, টুয়েলভ, বাদুরতলায় ইনফিনিটি, সেইলর, আর্ট, ক্যাটসআই, লাকসাম রোডে টপটেন, ইজি, ঝাউতলায় দর্জিবাড়ি শো-রুমে নানা ডিজাইনের ড্রেস প্রদর্শন করা হয়েছে।

 

শনিবার রাতে নগরীর মনোহরপুর নূর মার্কেটের রিলেশান থ্রিপিস সেন্টারে পোষাক কিনতে আসা বেশ ক’জন তরুণী জানান, ‘ক্যাটালগের সবচেয়ে সুন্দর ডিজাইনের থ্রিপিস আগেভাগে না কিনলে পরে পছন্দেরটা মেলানো কঠিন হয়ে পড়ে। তাই আগেভাগেই পছন্দের পোষাক কিনে নিলাম।’

 

এদিকে কুমিল্লায় ঈদের বাজারে রমণীদের পছন্দের বাহারি ডিজাইনের শাড়ির বিপুল সমাহার ঘটেছে নগরীর শাড়ি-কাপড় বিক্রির দোকানগুলোতে। ঈদকে সামনে রেখে তরুণীদের পাশাপাশি তরুণদের পোষাকেও আধুনিকতা এবং ফ্যাশনের ছোঁয়া রয়েছে। আর বিভিন্ন ব্র্যান্ডের নানা বাহারি নামে শিশুদের পোষাক বিক্রিও জমে উঠেছে।

Last Updated on March 24, 2024 11:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!