শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

লাখ টাকা জরিমানা গুনলো সুনামি

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ২৫৫ দেখা হয়েছে

মোবাইল কোর্টের অভিযানে লাখ টাকা জরিমানা গুনলো রাজধানী ঢাকার সুনামি রেষ্টুরেন্ট। বৃহস্পতিবার (৫ নভেম্বর) মোবাইল কোর্ট পরিচালনাকালে এ জরিমানা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, চরম অব্যবস্থাপনায় ফ্রিজ ও রান্নাঘরে খাদ্যপণ্য সংরক্ষণ এবং হালনাগাদ লাইসেন্স ও কর্মচারীদের স্বাস্থ্য সনদ ছাড়া ব্যবসা করার অপরাধে রাজধানী জিগাতলার সুনামি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জারিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন বিএফএসএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলম। অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিকদার ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএফএসএ সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলমের নেতৃত্বে জিগাতলা এলাকায় অবস্থিত সুনামি রেস্টুরেন্টে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানকালে রেস্টুরেন্টটির রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাবার প্রস্তুত ও সংরক্ষণে চরম অব্যবস্থাপনা লক্ষ্য করা যায়।

রেস্টুরেন্টটি পরিচালনার জন্য যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সব কর্মচারীর স্বাস্থ্য সনদ ও ক্রয়-বিক্রয় চালানসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। এসবের দায়ে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় রেস্টুরেন্ট মালিককে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রান্নাঘর ও রেফ্রিজারেটর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবং খাবার বিক্রির প্রয়োজনীয় দিকনির্দেশনা সংবলিত পোস্টার দেয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 5, 2020 3:58 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102